Home অন্যান্য খবর দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪

- উম্মাহ গ্রাফিক্স।

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন আরও ৪৩ জন। একই সময়ে ১৪ হাজার ৫০টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৭২৪ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন মোট চার হাজার ৮০২ জন।

আজকের হিসাবে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ২৭ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৪১ হাজার ৫৬ জনে দাঁড়াল।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪৩ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ রয়েছেন ৩২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়তে পারেন-

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ০১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।