Home জাতীয় কেনো গ্রেফতার, হামলা ও ছেড়ে দেয়া হলো কিছুই বুঝলাম না: ভিপি নুর

কেনো গ্রেফতার, হামলা ও ছেড়ে দেয়া হলো কিছুই বুঝলাম না: ভিপি নুর

ডাকসু ভিপি নুরুল হক নুর-এর ফাইল ছবি।

নিজস্ব প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরু বলেছেন, আমাকে কেন গ্রেফতার করা হলো? কেন ছাড়া হলো? আর কেনই বা আক্রমণ করা হলো? কিছুই বুঝলাম না। আমাকে মুচলেকা নিয়ে তারা (ডিবি) ছেড়ে দিয়েছে। সেখানে  আমাদের সাথে ভাল ব্যবহার করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় গ্রেফতারের পর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতাল থেকে ছাড়া পেয়ে  নুর সাংবাদিকদের কাছে একথা বলেন।

নুরুল হক নুর বলেন, আমরা এরকম বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। একজনে মারে, আরেক জনে গ্রেফতার করে, আরেক জনে ছাড়ে। এভাবেই চলতেছে। এদেশে বিচার নাই। এই দেশে শাসন নাই। আমার বিচার হচ্ছে জনগণের কাছে।

নুর আরও বলেন, আমরা ছাত্র নেতা, আমরা তো অপরাধী না। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন শেষ করে আসছিলাম। কোন রকম উস্কানি ছাড়া পুলিশ আমাদের ওপর এভাবে আক্রমণ করল। কয়েকজনের অবস্থা খুবই খারাপ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমাদের বেশ কয়েকজনকে চিকিৎসা নেয়া লাগবে।

আরও পড়তে পারেন-

এর আগে শাহবাগের বিক্ষোভ এর পর নুরসহ সাত জনকে আটক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়। তবে  ঘন্টাখানেক পর ভিপি নুরকে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানে পুলিশ পাহারায় তাকে প্রাথমকি চিকিৎসা দেয়া হয়। এরপরই রাত একটার দিকে তাকে ছেড়ে দেয়া। হয়। যদিও তার  আগেই তাকে ছেড়ে দেয়ার খবরটি গণমাধ্যমে পুলিশের বরাতে প্রকাশিত হয়।

 রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

এর প্রতিবাদে  ভিপি নুরের সমর্থকরা  মশাল মিছিল বের করলে  এক পর্যায়ে পুলিশের সাথে তাদের সংর্ঘষ হয়। সেখান থেকেই  ভিপি নুর ও তার অপর  ৬ সহযোগিকে  আটক করে নিয়ে যায় পুলিশ।

ঢাবি’র ওই ছাত্রীর মামলার প্রতিক্রিয়ায় এক ভিডিও বার্তায় ভিপি নুর  দাবি  করেন, বিভিন্ন সময় সরকার বিরোধী বক্তব্য দেয়া এবং সরকারের কাজের সমালোচনা করার কারণে তাকে হয়রানি করার জন্য উদ্দেশ্যমুলকভাবে এই মামলা করা হয়েছে।

উম্মাহ ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।