Home আন্তর্জাতিক ইসরাইলের পরমাণু অস্ত্র শান্তি-নিরাপত্তার জন্য বড় হুমকি: ইরান

ইসরাইলের পরমাণু অস্ত্র শান্তি-নিরাপত্তার জন্য বড় হুমকি: ইরান

ইসরাইলের দিমোনা পরমাণু স্থাপনা।

উম্মাহ অনলাইন: ইসলামি প্রজাতন্ত্র ইরান বলেছে, ইহুদিবাদী ইসরাইলের কাছে কয়েকশ পরমাণু ওয়ারহেড রয়েছে এবং পরমাণু অস্ত্রের এই মজুদ আঞ্চলিক ও আন্তর্জাতিক অঙ্গনের  শান্তি এবং নিরাপত্তার জন্য বিশাল হুমকি।

আজ (শনিবার) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় সরকারি টুইটার পেইজে দেয়া সিরিজ পোস্টে এসব কথা বলেছে। ‘পরমাণু অস্ত্র সম্পূর্ণভাবে নির্মূল’ দিবস উপলক্ষে ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয় এই সিরিজ পোস্ট দিয়েছে।

এতে আরো বলা হয়েছে, মার্কিন সরকার সমর্থিত ইসরাইলের হাতে রয়েছে শত শত পরমাণু ওয়ারহেড যা আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি এবং নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি। মধ্যপ্রাচ্যকে পরমাণু অস্ত্র মুক্ত করার ক্ষেত্রে ইসরাইল বড় বাধা বলেও মন্তব্য করেছে ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়। পরমাণু অস্ত্রমুক্ত বিশ্ব গড়ার জন্য ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জোরালো আহ্বান জানিয়েছে।

আরও পড়তে পারেন-

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়

পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তি বা এনপিটিতে সই করে নি ইসরাইল। পাশাপাশি তেল আবিব কখনো স্বীকার করে নি যে, তার কাছে পরমাণু ওয়ারহেড আছে; আবার অস্বীকারও করে নি। তবে বিভিন্ন সূত্র থেকে জানা যায়, ইসরাইলের হাতে ৩০০ থেকে ৪০০ পরমাণু ওয়ারহেড রয়েছে।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।