Home রাজনীতি রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত পাঠাতে সরকার ব্যর্থ: ফখরুল

রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত পাঠাতে সরকার ব্যর্থ: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুর্বল পররাষ্ট্রনীতির করণে রোহিঙ্গাদের এখনো মিয়ানমার ফেরত পাঠাতে এ সরকার ব্যর্থ হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (০২ অক্টোবর) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ব্রিফিং তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন পর্যন্ত রোহিঙ্গাদের বিষয়ে বর্তমান সরকার কোন কার্যকর ব্যবস্থা নিতে পারেনি। কারণ হচ্ছে, তাদের চরম ব্যর্থতা। তাদের চরম বন্ধু দেশগুলোকে তাদের পক্ষে নিয়ে আসার ক্ষেত্রে।

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া বিদেশে যেতে চান; সেটা যদি তার পরিবার বা দলের পক্ষ থেকে সরকারের কাছে বলে; সরকার যদি দেয় তাহলে যেতে পারবে।

আরও পড়তে পারেন-

খালেদা জিয়ার ব্রিটিশ ভিসা পাওয়ার বিষয়ে কোনো বাধা নেই’ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসনের এই বক্তব্যের জন্য তাকে ধন্যবাদ জানিয়ে ব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব্রিটেন এখনো একটি গণতান্ত্রিক দেশ। তাদের মধ্যে সভ্যতা, ভদ্রতা অন্য যেকোনো দেশের চেয়ে যথেষ্ট বেশি আছে। তারা একটা গণতান্ত্রিক দেশ হিসেবে, একজন গণতান্ত্রিক নেতার প্রতি যে দায়িত্ব সেই কথাটিই বলেছেন। এজন্য তাদের ধন্যবাদ জানাই।

আইন-শৃঙ্খলার অবণতি ও ধর্ষণ নিয়ে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এ বিষয়গুলো যখন পত্র-পত্রিকা, চ্যানেলে আসে, আমরা কথা বলি তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুন্দর করে বলেন, এরা তো আওয়ামী লীগের লোক না। এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী যিনি খুব কম কথা বলেন, সুন্দরভাবে কথা বলেন, তিনিও গতকাল (বৃহস্পতিবার) বলেছেন যে, বাংলাদেশে যে ধর্ষণের ঘটনাগুলো ঘটছে, এটা সারা পৃথিবীতেই ঘটছে। এটা কোনো উত্তর হতে পারে না।

মির্জা ফখরুল বলেন, গত পরশু (বুধবার ৩০ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি শুধু ফেসবুকে আর ভার্চ্যুয়ালি আছে। ওনারা কোভিড নিয়ে যে অবস্থা তৈরি করেছেন, তাতে ওনারা কোথায় আছেন? আওয়ামী লীগকে বাদই দেন, সরকারের মন্ত্রীরা কোথায় আছেন? বিএনপিতো প্রথম থেকে চেষ্টা করেই যাচ্ছে। সীমিত সাধ্যের মধ্যে ত্রাণ দিয়েছে। প্রশ্ন হলো দায়িত্বটা কার। আজ দেশের মানুষের ভালো-মন্দ দেখার দায়িত্ব হলো সরকারের। সেটা তারা কি করছেন?

উম্মাহ২৪ডটকম: এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।