Home অর্থনীতি বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারে চার্জ কমানোর অনুরোধ ভারতীয় হাইকমিশনারের

বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারে চার্জ কমানোর অনুরোধ ভারতীয় হাইকমিশনারের

ছবি- সংগৃহীত।

ভারতীয় বিমান সংস্থাগুলো বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারের সাধারণ চার্জ কমানোর অনুরোধ জানিয়েছেন বাংলাদেশে ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী।

গতকাল (১৫ অক্টোবর) বৃহস্পতিবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে বৈঠকে তিনি এ অনুরোধ করেন।

তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্বের অন্যান্য দেশের উড়োজাহাজ পরিচালনা সংস্থাগুলোর মতো ভারতীয় সংস্থাগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৈঠকে আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু ও বাংলাদেশের সব বিমানবন্দরে ডিজিটাইজেশন নিয়ে কাজ করার প্রস্তাবও দেন দোরাইস্বামী।

পরে ভারতের হাইকমিশনার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হকের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তিনি জানান, তার বাবা বাংলাদেশের মুক্তিযুদ্ধে মিত্রবাহিনীর সদস্য হিসেবে অংশ নেন।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, মিত্রবাহিনীর স্মরণে একটি স্মৃতিসৌধ নির্মাণ করার মাধ্যমে বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরও জোরদার হবে।

বৈঠকে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ভারতীয় হাইকমিশনারকে জানান, মুক্তিযুদ্ধে মিত্রবাহিনীর সদস্যদের অবদানের স্মরণে বাংলাদেশ একটি স্মৃতিসৌধ নির্মাণ করছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নেওয়া মিত্রবাহিনীর সদস্যদের তালিকা, মুজিব বাহিনীর সদস্যদের তালিকা, শরণার্থী শিবির, প্রশিক্ষণ শিবির ও যুদ্ধকালীন সেবাদানকারী ভারতীয় হাসপাতালের আংশিক তালিকা আছে, পূর্ণাঙ্গ তালিকা নেই।

মুক্তিযুদ্ধের সঠিক ও সম্পূর্ণ ইতিহাস সংরক্ষণের স্বার্থে এসব তালিকা বাংলাদেশকে দেওয়ার জন্য মন্ত্রী হাইকমিশনারের সহযোগিতা কামনা করেন। দোরাইস্বামী ওই তালিকা পেতে মন্ত্রীকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন। সূত্র- দ্য ডেইলি স্টার।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।