Home অন্যান্য খবর সাততলা থেকে লিফটের ফাঁকা স্থান দিয়ে নীচে পড়ে শিশুর মৃত্যু

সাততলা থেকে লিফটের ফাঁকা স্থান দিয়ে নীচে পড়ে শিশুর মৃত্যু

রাজধানীর ভাটারা থানার খিলবাড়িরটেক এলাকায় একটি সাততলা ভবনে লিফট স্থাপনের জন্য রাখা ফাঁকা স্থান থেকে পড়ে আবদুল্লাহ আরফান নামের সাড়ে চার বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

আবদুল্লাহ আরফান স্থানীয় একটি মাদ্রাসায় শিশু শ্রেণিতে পড়ত। আবদুল্লাহর পরিবার ও ভাটারা থানা-পুলিশ গতকাল শুক্রবার গণমাধ্যমকে শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মো. শাহীন ও আফসানা মিমি দম্পতির চার সন্তানের মধ্যে আবদুল্লাহ দ্বিতীয়। তার বাবা পেশায় রডমিস্ত্রি।

মা আফসানা বলেন, গতকাল মাদ্রাসা থেকে বাসায় এসে আবদুল্লাহ নানাবাড়ি যেতে চায়। তার নানাবাড়ি তাদের বাড়ির পাশেই। মা তাকে নানাবাড়ি নিয়ে যান। বাড়িটি হবে সাততলা। এর মধ্যে পাঁচতলা পর্যন্ত নির্মাণকাজ শেষ হয়েছে। ইতালিপ্রবাসী সাজ্জাদ হোসেন নামের এক ব্যক্তি বাড়িটির (বাড়ি নম্বর ৪৮, ব্লক বি-৫, দাগ নম্বর ২৬/৩৯, খিলবাড়িরটেক) মালিক বলে জানা গেছে। আবদুল্লাহর নানার পরিবার থাকেন বাড়িটির চারতলায়।

আরও পড়তে পারেন-

আফসানা আরও জানান, বাড়িটিতে লিফটের জন্য জায়গা রাখা হলেও লিফট এখনো বসানো হয়নি। ফাঁকা জায়গাটির সামনের অংশে ইট দিয়ে কিছুটা প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। সাততলায় সেই প্রতিবন্ধকতাটুকুও নেই। ভবনটির পাঁচতলা পর্যন্ত প্রতি ফ্লোরে দুই কক্ষের চারটি করে ফ্ল্যাট। গত কয়েক দিন থেকে গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন থাকায় ভাড়াটিয়ারা ছয়তলার নির্মাণাধীন অংশে লাকড়ির চুলায় রান্না করেন। ঘটনার সময় আবদুল্লাহর নানি হালিমা বেগম ছয়তলায় রান্না করছিলেন।

আবদুল্লাহর নানা খোরশেদ আলম তাকে আপেল খেতে সাধলে সে সম্মতি দেয়। তাকে আপেল কেটে দেওয়ার সময় সে সবার অলক্ষ্যে নানিকে খুঁজতে সাততলায় উঠে যায়। ছয়তলা থেকে নানি দেখতে পান আবদুল্লাহ ফাঁকা স্থান দিয়ে নিচে পড়ে যাচ্ছে। তাঁর চিৎকারে সবাই নিচে ছুটে যান। পরে পাড়ার এক চিকিৎসক বাড়িতে এসে আবদুল্লাহকে মৃত বলে ঘোষণা করেন।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান বলেন, শিশুটির মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। লিফটের ফাঁকা স্থানকে সুরক্ষিত না রাখায় অবহেলাজনিত মৃত্যুর মামলা হওয়ার কথা ছিল কি না, জানতে চাইলে ওসি মোক্তারুজ্জামান বলেন, শিশুটির বাবা মামলা করতে রাজি হননি। সূত্র- প্রথম আলো।

উম্মাহ২৪ডটকম:এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।