Home পরিবার ও সমাজ বিয়ে: বর ১০৫, কনে ৮০

বিয়ে: বর ১০৫, কনে ৮০

জীবনের একাকিত্ব ঘোচাতে বেশ ধুমধাম করেই শতবর্ষী এক বৃদ্ধ ৮০ বছরের বৃদ্ধাকে বিয়ে করেছেন।

বুধবার রাতে নাটোরের সদর উপজেলায় দেনমোহর বাবদ ৬৫০ টাকা পরিশোধ করে বিয়ের পিঁড়িতে বসেন এই বর ও কনে।

বর উপজেলার দীঘাপতিয়া ইউনিয়নের পুকুর ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ঈমান আলীর ছেলে ১০৫ বছর বয়সী আহাদ আলী মণ্ডল ওরফে আদি এবং কনে একই গ্রামের সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের আমেনা বেগম।

জানা যায়, বিয়ে সম্পন্ন হওয়ার পর শতবর্ষী বর-কনে একে অপরের হাত ধরে হাস্যোজ্জ্বল মাখা মুখে দীর্ঘসময় বসে ছিলেন বিয়ের পিঁড়িতে। এ সময় বিয়ের অনুষ্ঠানে উপস্থিত সব অতিথি ওই মুহূর্তটি ফূর্তির সঙ্গে উপভোগ করেন। বেশ আনন্দ করেন তারা। শতবর্ষী এই নব দম্পতির দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিষ্টি বিতরণ করেন তারা।

আরও পড়তে পারেন-

স্থানীয়রা জানান, শতবর্ষী বর আহাদ আলী মণ্ডল ওরফে আদির প্রথম স্ত্রী গত হয়েছেন কয়েক বছর আগে। চার ছেলে ও তিন মেয়েসহ নাতি-নাতনি রয়েছে। কনে আমেনা বেগমও বিধবা।

এদিকে শতবর্ষী বর-কনের বিয়ের খবর এলাকায় এখন সবার মুখে মুখে ফিরছে। প্রতিবেশীদের কেউ কেউ খবরটি বেশ মজা করেই উপস্থাপন করছেন। আবার কেউ কেউ নিন্দুকের সুরে প্রচার করছেন। তবে এসব কানে নিচ্ছেন না শতবর্ষী আহাদ আলী মণ্ডল ওরফে আদি।

শতবর্ষী বর আহাদ আলী মণ্ডল ওরফে আদি জানান, তার চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্ব কাটছিল না। এই নিঃসঙ্গতা কাটাতে তিনি তারই প্রতিবেশী আমেনা বেগমকে বিয়ে করেছেন। তিনি তাদের জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।

উম্মাহ২৪ডটকম: এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।