Home রাজনীতি ফ্রান্সে রাসূল (সা.) অবমাননার প্রতিবাদে মঙ্গলবার বায়তুল মোকাররমে বিক্ষোভ করবে ঢাকা মহানগর...

ফ্রান্সে রাসূল (সা.) অবমাননার প্রতিবাদে মঙ্গলবার বায়তুল মোকাররমে বিক্ষোভ করবে ঢাকা মহানগর জমিয়ত

ফ্রান্সে রাসূল (সা.)এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ ও মুসলিম দমন-পীড়নের প্রতিবাদে আগামী মঙ্গলবার (২৭ অক্টোবর) বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচী ঘোষণা করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরী।

রবিবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় এক যৌথ বিবৃতিতে ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও সাধারণ সম্পাদক মাওলানা মুতিউর রহমান গাজীপুরী এই কর্মসূচীর ঘোষণা দেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গত সপ্তাহে এক শিক্ষকের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে ফ্রান্সে পরিকল্পিতভাবে ইসলামবিদ্বেষ এবং মুসলমানদের জান-মাল ও সহায়-সম্পদের উপর হামলার ঘটনা ভয়াবহ আকারে বেড়ে গেছে। শার্লি এবদো ম্যাগাজিনে আবারো রাসূল (সা.)এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ শুরু করেছে। নজিরবিহীনভাবে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ সকল সভ্যতা-ভব্যতাকে পেছনে ঠেলে এই কার্টুন প্রকাশের সমালোচনা করতে অস্বীকার এবং ইসলামপন্থীদের নির্মূল করার অঙ্গিকার করেছেন। দেশটির দু’টি বড় বড় সরকারি ভবনের দেওয়ালে ন্যাক্কারজনকভাবে মহানবী (সা.)এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের সচিত্র খবরও পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে দেশটিতে ৬৮টি মসজিদ ও মাদ্রাসা বন্ধ করে দিয়েছে এবং আরও অসংখ্য মসজিদ-মাদ্রাসা বন্ধের তালিকায় আছে।

আরও পড়তে পারেন-

তাঁরা বলেন, ফ্রান্সে যা ঘটছে, এটা বর্তমান আধুনিক সভ্যবিশ্বের জন্য কলঙ্কের। একটা ধর্ম ও ধর্মবিশ্বাসের মানুষকে সরাসরি টার্গেট করে এমন জঘন্য সাম্প্রদায়িক ঘৃণাচার নিকট অতীতে দেখা যায়নি। তাদের এই আচরণ জাতিসংঘের মানবাধিকার ঘোষণার সুস্পষ্ট লঙ্ঘন। অথচ ফ্রান্সে এমন সাম্প্রদায়িক ও বর্ণবাদি আক্রমণের ঘটনা সত্ত্বেও গোটা পশ্চিমা বিশ্ব নির্বিকার। অথচ তারা নানা ছল-ছুতা ধরে মুসলিম দেশগুলোকে তছনছ করতে মানবাধিকার ছাতার নীচে বোমা নিয়ে হাজির হয়ে যায়।

ঢাকা মহানগর জমিয়তের দুই শীর্ষ নেতা আরো বলেন, সমগ্র বিশ্বের মুসলিম উম্মাহ’র নাড়ির বন্ধন এক ও অভিন্ন। ফ্রান্সের মুসলমানদের বিরুদ্ধে যে বর্বরতা চালানো হচ্ছে এবং দেশটি পরিকল্পিতভাবে লাগাতার ইসলাম অবমাননা করে যাচ্ছে, এটা আমরা দর্শক হয়ে চুপচাপ দেখে যেতে পারি না। ঈমানী চেতনাবোধ ও মানবিকতাবোধের জায়গা থেকে আমাদেরকে অবশ্যই এর বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ করতে হবে।

নেতৃদ্বয় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বাদ আছর আগামী মঙ্গল বারের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল সর্মসূচী সর্বাত্মকভাবে পালন করার জন্য এখনই পূর্ণ প্রস্তুতি নিতে ঢাকা মহানগর জমিয়তের সকল নেতাকর্মীর প্রতি বিশেষ আহ্বান জানান।

মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও মাওলানা মুতিউর রহমান গাজীপুরী আগামী কাল সোমবার সকল ওয়ার্ড কমিটির নেতাকর্মীদেরকে নিজ নিজ এলাকায় ব্যাপক গণসংযোগ ও জনমত গঠনসহ প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করতে সাংগঠনিক নির্দেশ দেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।