Home রাজনীতি ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে সরকারীভাবে রাসূল অবমাননার প্রতিবাদ জানানোর দাবি জানালেন আল্লামা ইউসুফী

ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে সরকারীভাবে রাসূল অবমাননার প্রতিবাদ জানানোর দাবি জানালেন আল্লামা ইউসুফী

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.)এর ব্যঙ্গচিত্র প্রকাশ ও দেশটির মুসলমান নাগরিকদের বিরুদ্ধে হিংসাত্মক ঘটনা ও হয়রানীর প্রতিবাদে জমিয়তের উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে গতকাল (২৭ অক্টোবর) মঙ্গলবার বাদ আছর এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি ও কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি আল্লামা আবদুর রব ইউসূফী বলেছেন, হাদীসে কুদসীর ভাষ্যমতে আল্লাহ তাআলা সমগ্র মানব জাতিকে উদ্দেশ্য করে বলছেন, দুনিয়ার মানুষ জাহান্নামের কিনারায় চলে গিয়েছিল। আল্লাহ তাআলা প্রিয় নবী (সা.)কে মানবজাতিকে জাহান্নামের আগুন থেকে রক্ষা করতে দুনিয়াতে পাঠিয়েছেন। যারা সেই নবীকে ভালবাসবে না, নিজের পিতা-মাতা, সন্তান-সন্তুতিসহ দুনিয়ার সকল ধন-সম্পদ ও প্রিয়জনদের চেয়ে বেশি ভাল বাসতে পারে না, তারা কখনো মুমিন হতে পারবে না।

তিনি বলেন, ফ্রান্সে আল্লাহর নবী (সা.)কে বার বার অপমান করা হচ্ছে। নবীর কার্টুন বানিয়ে ব্যঙ্গ করা হচ্ছে। দেশটির প্রেসিডেন্ট মাক্রোঁ নেতৃত্ব ও উস্কানী দিয়ে এই জঘন্য কাজকে এগিয়ে নিয়ে চলেছে। আমাদের ঈমান থাকতে এটা বরদাশত করতে পারি না। বাংলাদেশের জনগণের কাছে ভারতের প্রধানমন্ত্রী মোদি যেমন অবাঞ্ছিত হয়ে আছে, আগামীতে আসতে চাইলেও অবাঞ্ছিত ঘোষণা করা হবে, তেমনি ফ্রান্সের প্রেসিডেন্টের বিষয়েও একই ঘোষণার জন্য আমাদের কাছে জনগণের কাছ থেকে দাবি আসছে।

আরও পড়তে পারেন-

আল্লামা ইউসুফী হতাশা প্রকাশ করে বলেন, বাংলাদেশ সরকার ফ্রান্সের ন্যাক্কারজনক ঘটনায় এখনো চুপ হয়ে আছে। সরকার জনগণের মনের ভাষা বুঝতে পারছে না। জনগণের ভাষা না বুঝলে ক্ষমতায় থাকা যাবে না। বাংলাদেশ মুসলিম অধ্যুষিত দেশ, এটা সরকারকে বুঝতে হবে। অবিলম্বে ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে সরকারীভাবে রাসূলের অবমাননার প্রতিবাদ জানাতে হবে।

তিনি বলেন, প্রিয় ভাইয়েরা, আমরা ঈমানী তাগিদ থেকে আন্দোলন-সংগ্রাম করছি। জিতব, না হয় প্রয়োজনে শহীদ হবো।

আল্লামা ইউসুফী বলেন, আগামী ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সমমনা ইসলামী দলসমূহের উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা.)এর অবমাননার প্রতিবাদে বিশাল গণমিছিল বের করা হবে। আপনারা সকলে তাতে শরীক হবেন।

কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরী এবং সহ-সাধারণ সম্পাদক মুফতী বশিরুল হাসান খাদিমানীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সহসভাপতি আল্লামা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজীজ, প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল কুদ্দুস (মানিকনগর), মাওলানা লোকমান মাজহারী, মাওলানা মাহবুবুল আলম, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা ইখলাসুর রহমান, মাওলানা হেদায়েতুল ইসলাম, মাওলানা নূর মুহাম্মাদ কাসেমী, মাওলানা নূরে আলম ইসহাকী ও মাওলানা আব্দুস সালাম প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আগামী ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সমমাননা ইসলামী দলসমূহের গণজমায়েত ও গণমিছিল সফল করার জন্য বিশেষ আহ্বান জানান।

প্রতিবাদ সমাবেশ শেষে বিশাল এক বিক্ষোভ মিছিল বায়তুল মুকাররম উত্তর গেইট থেকে বের হয়ে নাইট্যাঙ্গেল মোড় গিয়ে শেষ হয়। মিছিল শেষে আল্লামা আব্দুর রব ইউসুফীর পরিচালনায় আখেরি মুনাজাত শেষে কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।