Home শীর্ষ সংবাদ ফ্রান্সে রাসূল (সা.)এর অবমাননার প্রতিবাদে সিলেটে স্মরণকালের বৃহৎ প্রতিবাদ বিক্ষোভ

ফ্রান্সে রাসূল (সা.)এর অবমাননার প্রতিবাদে সিলেটে স্মরণকালের বৃহৎ প্রতিবাদ বিক্ষোভ

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সিলেটে স্মরণকালের সর্ববৃহৎ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহ্জালাল (রাহ.) মাদরাসার মুহতামিম ও জেলা উলামা পরিষদের সভাপতি মুফতি মুহিব্বুল হক গাছবাড়ীর ডাকে নগরীর কোর্ট পয়েন্টে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ (৪ নভেম্বর) বুধবার বাদ জোহর সমাবেশে তৌহিদী জনতা সিলেট বিভাগের বিভিন্ন জায়গা থেকে মিছিলসহকারে সমাবেশে যোগ দেন।

সমাবেশ শুরুর আগেই লোকে-লোকারণ্য হয়ে ওঠে সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্ট, সিটি পয়েন্ট, সুরমা পয়েন্ট, জিন্দাবাজারসহ আশপাশের বিভিন্ন এলাকা।

সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবীকে (সা.) অবমাননায় বিশ্ব-মুসলিম আজ চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। প্রকৃতপক্ষে রাসূলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়। 

আরও পড়তে পারেন-

সমাবেশে থেকে ৬ দফা প্রস্তাবনা পেশ করে দাবি জানানো হয়। শায়খুল হাদিস মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী দাবিনামা তুলে করেন। 

দাবিগুলো হল- ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, তাদের সব পণ্য রাষ্ট্রীয়ভাবে আমদানি বন্ধ , ন্যক্কারজনক এ ঘটনার জন্য জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব ও মহানবী (সা.) সম্পর্কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন সংসদে পাস করা। 

মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর সভাপতিত্বে ও মাওলানা আবুল হাসান ফয়সল, মাওলানা জুনায়েদ আহমদ কিয়ামপুরী, মুফতি রশীদ আহমদ, মাওলানা আহমদ সগীর আমকুনী ও মাওলানা নিয়ামত উল্লাহ খাসদবীরির যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মাওলানা আলীম উদ্দিন দুর্লভপুরী, মাওলানা নূরুল ইসলাম খান সুনামগঞ্জি, মাওলানা আব্দুল বছির সুনামগঞ্জি, মাওলানা শেখ মহসিন আহমদ কৌড়িয়া, মাওলানা শায়েখ আব্দুল গফফার রায়পুরী, মাওলানা শামসুদ্দিন দুর্লভপুরী, মাওলানা মুফতি ওলিউর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা মুছলেহ উদ্দিন রাজু, মাওলানা মোস্তাক আহমদ খান, মাওলানা হেলাল আহমদ হরিপুরী, মাওলানা ইউসুফ শামপুরী, মাওলানা আব্দুস সোবহান কাজিরবাজার, মাওলানা মুফতি রশীদ আহমদ মকবুল প্রমুখ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।