Home শীর্ষ সংবাদ চলছে হেফাজতের প্রতিনিধি সম্মেলন: দ্বিতীয় অধিবেশন শেষে নতুন কমিটির নাম ঘোষণা

চলছে হেফাজতের প্রতিনিধি সম্মেলন: দ্বিতীয় অধিবেশন শেষে নতুন কমিটির নাম ঘোষণা

ঈমান-আক্বিদা ভিত্তিক অরাজনৈতিক সর্ববৃহৎ ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন চলছে। সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মিলনায়তনে আজ (১৫ নভেম্বর) সকাল ১০টায় এই সম্মেলন শুরু হয়েছে।

হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বেলা ১টা পর্যন্ত প্রতিনিধিবর্গের বক্তব্য-পর্ব শেষ হয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রেখেছেন শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী। তিনি বক্তব্য শেষে হেফাজতের বর্তমান কমিটির বিলুপ্তি ঘোষণা করেন।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রেখেছেন শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা সাজিদুর রহমান, মুফতি মিযানুর রহমান সাঈদ, হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শেখ আহমদ, মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, ড. আফম খালিদ হোসেন, ড. আহমদ আবদুল কাদের প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, শীর্ষ নেতৃবৃন্দের বক্তব্য শেষে হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি গঠনে নাম প্রস্তাব করার জন্য ১২ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে রয়েছেন- আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা নূরুল ইসলাম জেহাদী, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আব্দুল আউয়াল (নারায়ণগঞ্জ), মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা নাসির উদ্দিন মুনির প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, বাদ যোহর দ্বিতীয় অধিবেশনেই নির্ধারণ হবে নতুন কমিটিতে কারা আসছেন। দ্বিতীয় অধিবেশন শেষে আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির নাম ঘোষণা করা হবে।

এর আগে সকাল ১০টা হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিনিধি সম্মেলন শুরু হয়। চট্টগ্রামের হাটহাজারীতে অবস্থিত উম্মুল মাদারিস খ্যাত দেশের সর্ববৃহৎ কওমি শিক্ষাকেন্দ্র দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা ভবনের তৃতীয় তলায় মিশকাত দরসগাহ মিলনায়তনে এই সম্মিলন শুরু হয়।

আরও পড়তে পারেন-

প্রতিনিধি সম্মেলনে সাড়ে তিনশ’র বেশি প্রতিনিধি উপস্থিত হয়েছেন। সম্মেলনে প্রবেশের ক্ষেত্রে বেশ কড়াকড়ি আরোপ করা হয়, যাতে প্রতিনিধির বাইরে কেউ প্রবশে করে কোনরূপ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। এ পর্যন্ত অত্যন্ত সুশৃঙ্খলভাবেই প্রতিনিধি সম্মেলনের কার্যক্রম চলেছে।

এই সম্মেলনকে ঘিরে সারাদেশের আলেম সমাজ, মাদ্রাসা ছাত্র ও তৌহিদী জনতার ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। আল্লামা শাহ আহমদ শফী (রাহ.)এর ইন্তেকালের পর বৃহৎ এই সংগঠনটির নেতৃত্বে কারা আসছেন, এটা জানতে অনেকেই ব্যাপক আগ্রহভরে অপেক্ষা করছেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।