Home অন্যান্য খবর হেফাজতের দাওয়াহ বিষয়ক সম্পাদক হলেন হাফেয মাওলানা নাজমুল হাসান

হেফাজতের দাওয়াহ বিষয়ক সম্পাদক হলেন হাফেয মাওলানা নাজমুল হাসান

ঈমান-আক্বিদা ভিত্তিক অরাজনৈতিক সর্ববৃহৎ ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী, মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীকে মনোনীত করে ১৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নাম ঘোষণা করা হয়েছে।

ঘোষিত নতুন কমিটিতে কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারার ভাইস প্রিন্সিপাল ও মুহাদ্দিস হাফেয মাওলানা নাজমুল হাসান।

হাফেয মাওলানা নাজমুল হাসান দারুল উলূম দেওবন্দ থেকে স্নাতকোত্তর ডিগ্রী নিয়ে জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি এই প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল ও মুহাদ্দিসের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি উত্তরায় রওজাতুস সালিহাত মহিলা মাদ্রাসা পরিচালনা, উত্তরা ১২ সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদের খতীবের দায়িত্ব পালন করেন। দাওয়াতী কাজে ইতিমধ্যেই হাফেজ মাওলানা নাজমুল হাসানের ক্ষুরধার যুক্তি ও বক্তব্য সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে এবং জনপ্রিয়তা পেয়েছেন।

নতুন কমিটিতে হেফাজতের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন শায়খুল হাদীস আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, দাওয়াবিষয়ক সম্পাদকের দায়িত্বে হাফেজ মাওলানা নাজমুল হাসান প্রমুখ।

১৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির ১২০ জন সদস্য মনোনীত হয়েছেন। অবশিষ্ট ৩১ জন সদস্য শীর্ষ নেতৃবৃন্দের পারস্পরিক পরামর্শের মাধ্যমে মনোনয়ন করা হবে।

বৈঠকে উপস্থিত থাকা হেফাজত নেতা মাওলানা সানাউল্লাহ মাহমূদী উম্মাহ ২৪ ডটকমকে মুঠোফোনে জানান, নতুন আমীর ও মহাসচিবের নাম ঘোষণার সাথে সাথে উপস্থিত প্রতিনিধিগণ সমস্বরে আলহামদুলিল্লাহ বলে অভিনন্দিত করেন। পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণার পর সম্মেলন স্থলে উপস্থিত প্রতিনিধদেরকে আনন্দ ও স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে।

সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মিলনায়তনে আজ (১৫ নভেম্বর) অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বেলা ২টায় নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।

সম্মেলনের সভাপতি আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর পক্ষে নতুন কমিটির নাম ঘোষণা করেন মাওলানা মাহফুজুল হক।

এর আগে আজ (১৫ নভেম্বর) রবিবার সকাল ১০টায় হেফাজয়ে ইসলামের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন কেন্দ্রীয় কার্যালয় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মিলনায়তনে শুরু হয়।

হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বেলা ১টা পর্যন্ত প্রতিনিধিবর্গের বক্তব্য-পর্ব শেষ হয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রেখেছেন শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী। তিনি বক্তব্য শেষে হেফাজতের বর্তমান কমিটির বিলুপ্তি ঘোষণা করেন।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রেখেছেন শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা সাজিদুর রহমান, মুফতি মিযানুর রহমান সাঈদ, হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শেখ আহমদ, মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, ড. আফম খালিদ হোসেন, ড. আহমদ আবদুল কাদের প্রমুখ।

প্রতিনিধি সম্মেলনে সাড়ে তিনশ’র বেশি প্রতিনিধি উপস্থিত হয়েছেন। সম্মেলনে প্রবেশের ক্ষেত্রে বেশ কড়াকড়ি আরোপ করা হয়, যাতে প্রতিনিধির বাইরে কেউ প্রবশে করে কোনরূপ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। এ পর্যন্ত অত্যন্ত সুশৃঙ্খলভাবেই প্রতিনিধি সম্মেলনের কার্যক্রম চলেছে।

এই সম্মেলনকে ঘিরে সারাদেশের আলেম সমাজ, মাদ্রাসা ছাত্র ও তৌহিদী জনতার ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। আল্লামা শাহ আহমদ শফী (রাহ.)এর ইন্তেকালের পর বৃহৎ এই সংগঠনটির নেতৃত্বে কারা আসছেন, এটা জানতে অনেকেই ব্যাপক আগ্রহভরে অপেক্ষা করছেন। নতুন কমিটির নাম ঘোষণার পর অপেক্ষার শেষ হল।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।