Home অন্যান্য খবর ৬ মাসের মধ্যে ভারতীয় হিন্দি ছায়াছবি একযোগে বাংলাদেশের সিনেমা হলসমূহেও মুক্তি পাবে

৬ মাসের মধ্যে ভারতীয় হিন্দি ছায়াছবি একযোগে বাংলাদেশের সিনেমা হলসমূহেও মুক্তি পাবে

ছবি- স্টার।

ভারতের বলিউডের নতুন হিন্দি সিনেমা আগামী ছয় মাসের মধ্যে বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোতেও মুক্তি পেতে শুরু করবে। ভারতের সঙ্গে একযোগে এদেশেও এসব ছবি মুক্তির সম্ভাবনা রয়েছে।

ভারতের ছবি দেখানোর সিদ্ধান্ত এর আগে বেশ কয়েকবার নেওয়া হয়েছিল। তবে চলচ্চিত্রের নানা সংগঠনের আন্দোলনের মুখে তখন তা বাস্তবায়ন হয়নি। তখন বলিউডের পুরনো সিনেমা মুক্তি পেয়েছে।

এখন ভারতে ছবি মুক্তির দিনই বাংলাদেশে মুক্তি দেওয়া হবে বলিউডের সিনেমা। সাফটা চুক্তিকে কিছুটা ‘আপগ্রেড’ করে এমন পথেই হাঁটছেন বাংলাদেশের সিনেমা হল মালিকরা। এই তথ্য দ্য ডেইলি স্টার অনলাইনকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সহসভাপতি মিয়া আলাউদ্দিন।

তিনি বলেন, ‘দেশীয় প্রযোজক, পরিচালকদের বলিউডের সিনেমা মুক্তির ব্যাপারে সমর্থন রয়েছে। শুধু শিল্পী সমিতির কিছু শিল্পীর মত নেই। কিন্তু ইন্ডাস্ট্রি বাঁচাতে এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

আরও পড়তে পারেন-

মিয়া আলাউদ্দিন আরও বলেন, ‘করোনার আগেও আমাদের এখানে ভালো সিনেমার সংকট ছিল। আর করোনার পর তো অবস্থা আরও খারাপ। অনেক আশা করে হল চালু করা হলো। কিন্তু কেউই সিনেমা মুক্তি দিতে আগ্রহ দেখাচ্ছেন না। তারা ভাবছেন না সিনেমা না থাকলে হল চলবে কী করে। তাই অবস্থা বিবেচনা করে বলিউডের সিনেমা আমদানির ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ হল মালিক সমিতির সাবেক সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ ডেইলি স্টারকে বলেন, ‘সিনেমা হল বাঁচাতে হলে ভালো ছবি লাগবেই। বিশ্বের অনেক নামি সিনেমা হল বন্ধ হয়ে গেছে করোনা মহামারিতে। আমাদের এখানেও অবস্থা খারাপ। ভারতীয় নতুন ছবি পরীক্ষামূলক চালানো যেতে পারে। বাঁচাতে পারি কি না। যদি ইতিবাচক সাড়া না মেলে দর্শকের কাছ থেকে তাহলে বলিউডের সিনেমা মুক্তি দেওয়া বন্ধ হয়ে যাবে।’

এর আগে পুরনো হিন্দি সিনেমা মুক্তি পেয়েছে সাফটা চুক্তিতে। তবে এবার হল মালিকরা চাইছেন ভারতের বলিউড বা কলকাতার সিনেমা সেদেশে যেদিন মুক্তি পাবে বাংলাদেশেও একই দিনে মুক্তি দেওয়ার ব্যবস্থা করা হোক। আমরা প্রাথমিক মিটিং করেছি, পরে সরকারের কাছে জানাব। সবকিছু ঠিকঠাক হতে ছয়মাস সময় লাগবে।’ সূত্র- দ্য ডেইলি স্টার।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।