Home রাজনীতি ইসলাম ও দেশের কল্যাণে ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে: জমিয়তে উলামায়ে ইসলাম

ইসলাম ও দেশের কল্যাণে ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে: জমিয়তে উলামায়ে ইসলাম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, জমিয়ত নামক সংগঠনটির সাথে আমাদের পূর্বপুরুষ উলামায়ে দেওবন্দের বহু ত্যাগ ও কুরবানী মিশে আছে। তাঁদের সংগ্রাম ও আন্দোলনেই এই উপমহাদেশ থেকে ইংরেজ শাসনের বিদায়ঘন্টা বেজেছে এবং তারা বিতাড়িত হয়েছে। তাঁদের রেখে যাওয়া সংগঠন হল জমিয়ত। সুতরাং আমাদেরকে ইসলাম, দেশ ও মানুষের জন্য যে কেন ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।

গতকাল (১০ জানুয়ারী) রবিবার পল্টনস্থ দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর জমিয়ত আয়োজিত এক যোগদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মাওলানা আফেন্দী এসব কথা বলেন।

আরও পড়তে পারেন-

কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরীর পরিচালনায় উক্ত যোগদান অনুষ্ঠানে যাত্রাবাড়ী, সাভার, উত্তরা, লালবাগ, কামরাঙ্গীরচর, রামপুরা, চকবাজার, বাড্ডা ও ভাটারাসহ বিভিন্ন এলাকা থেকে আগত বিভিন্ন পর্যায়ের ওলামায়ে কেরাম, চাকুরিজীবী ও ব্যাবসায়ীসহ নানা শ্রেণীপেশার ৩২ জন দলের নীতি-আদর্শে একমত হয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশে যোগদান করেন।

এতে আরো বক্তব রাখেন দলের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, অফিস সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, মহানগর জমিয়তের যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা আবূ মূছা, মাওলানা আমিনুল ইসলাম মিলন, মাওলানা হাসান প্রমুখ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।