Home রাজনীতি তারুণ্যের জাগরণই হলো দুর্নীতি ও ভোট চুরি প্রতিরোধের কার্যকর ভ্যাকসিন: এবি পার্টি

তারুণ্যের জাগরণই হলো দুর্নীতি ও ভোট চুরি প্রতিরোধের কার্যকর ভ্যাকসিন: এবি পার্টি

বক্তব্য দিচ্ছেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেছেন, পৃথিবীর সকল দেশে এখন জরুরী ভিত্তিতে করোনা’র ভ্যাকসিন অপরিহার্য হয়ে পড়লেও বাংলাদেশের সরকারগুলোর জন্য দুর্নীতি ও ভোটচুরি প্রতিরোধে স্থায়ী ভ্যাকসিন দরকার। বর্তমান পরিস্থিতিতে তারুণ্যের জাগরণই হলো দুর্নীতি ও ভোট চুরি প্রতিরোধের কার্যকর ভ্যাকসিন। তরুণরা এগিয়ে এসে রাজনীতির হাল ধরলেই কেবল আমরা আমাদের কাঙ্খিত বাংলাদেশ পূণর্গঠন করতে সক্ষম হবো।

সোমবার (১১ জানুয়ারী) ঢাকার বিজয়নগর এবি মিলনায়তনে ছাত্রদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এবি পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ছাত্রনেতা প্রিন্স আল-আমীনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এরশাদ হোসেন সাজু। সভায় বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু, বিশিষ্ট রাজনীতিবিদ কমান্ডার (অব.) শাব্বির আহমদ, এবি পার্টির যুগ্ম-সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, যুগ্ম সদস্য-সচিব বিএম নাজমুল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টার নাসরিন সুলতানা মিলি, যুবনেতা আলী নাসের খাঁন, ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য দেন সাইফুল ইসলাম মির্জা, ফরিদুল ইসলাম রানা, ইনজামামুল হক, আদনান সাফি, মোস্তাকীম প্রমূখ।

আরও পড়তে পারেন-

বিশিষ্ট রাজনীতিবিদ কমান্ডার (অব.) শাব্বির আহমদ বলেন মহান মুক্তিযুদ্ধে ছাত্র ও তরুণদের অবদান ছিল সবচাইতে বেশী। আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধু কে যখন গ্রেফতার করা হয় তখন কিশোর বয়সে কিছু না বুঝেও আমরা মিছিলে গিয়েছিলাম। তিনি বলেন আজকের মেধাবী তরুণরা সবাই বিদেশ মুখী, এর জন্য দায়ী ক্ষমতাসীন সকল রাজনৈতিক দল।

যুগ্ম-সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, দেশের দুরাবস্থা দেখে তরুণ ও ছাত্রদের হাল ছেড়ে দিলে চলবেনা। বাংলাদেশকে নতুনভাবে পূণর্গঠন করতে তাদের রাষ্ট্র মেরামতের দায়িত্ব কাঁধে নিতে হবে। তরুণদের স্বপ্ন দেখতে হবে। নিজেকে ও দেশকে নিয়ে যদি আমাদের স্বপ্ন না থাকে তাহলে আমরা সফল হতে পারব না।

ব্যারিস্টার নাসরীন সুলতানা মিলি বলেন, ৭১ এ স্বাধীনতা যুদ্ধ ছিল পশ্চিম পাকিস্তানীদের বৈষম্যের বিরুদ্ধে আমাদের মুক্তির লড়াই। কিন্তু আজকের যে বৈষম্য ও অবিচার এখন আমরা যুদ্ধ করবো কার বিরুদ্ধে? এখন তো বৈষম্যের মূলে আছেন সরকারে আসীন দলগুলো। তিনি ছাত্রদের দেশ গঠনের নতুন রাজনীতিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মতবিনিময় শেষে ছাত্রদের নিয়ে একটি এডহক কমিটি গঠন এবং পরবর্তীতে একটি ছাত্র সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।