Home অপরাধ ও আইন-আদালত গ্রেপ্তারের পর ‘মানবিক কারণে’ রন হক সিকদারের জামিন

গ্রেপ্তারের পর ‘মানবিক কারণে’ রন হক সিকদারের জামিন

বাবার মৃত্যুর খবর শুনে দেশে ফেরার সঙ্গে সঙ্গে হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার হওয়ার কয়েক ঘণ্টার পর জামিন পেয়েছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আশিক ইমামের আদালতে জামিন পান তিনি। 

বাবার জানাজায় অংশ নেয়ার সুযোগ দিয়ে মানবিক কারণ বিবেচনায় ৫ হাজার টাকা মুচলেকায় জামিন দেন আদালত। আগামী ১০ মার্চ পরবর্তী তারিখ ধার্য করেন আদালত।

এর আগে আসামি রন হক সিকদারকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। অন্যদিকে, আসামির পক্ষে জামিন চেয়ে আদালতে আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত রন হক সিকদারের জামিন মঞ্জুর করেন। 

এর আগে শুক্রবার সকাল ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই গ্রেপ্তার হন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার। বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসেন তিনি।

একটি হত্যাচেষ্টার মামলার আসামি হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন। গত বছরের মে মাসে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে মামলা করা হয়।

আরও পড়তে পারেন-

মামলার বিবরণীতে জানা যায়, ঘটনাটি ৭ মে’র। এক্সিম ব্যাংক মামলা করেছে ১৯ মে। ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব নিয়ে ঘটনার সূত্রপাত। ওই ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি পরিদর্শনের নামে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে ডেকে আনা হয়েছিল সেদিন।

ওই সময় জামানত হিসেবে ওই সম্পত্তির বন্ধকি মূল্য কম উল্লেখ করেন ব্যাংকটির এমডি ও অতিরিক্ত এমডি। এরপরই গুলি ও মারধরের ঘটনা ঘটে। ব্যাংকটির এমডির কাছে একটি সাদা কাগজে জোর করে স্বাক্ষর নেন রন হক সিকদার ও দিপু হক সিকদার।

গুলশান জোনের সহকারী কমিশনার রফিকুল ইসলাম সে সময় দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে জানিয়েছিলেন, ‘এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়ার পক্ষে গুলশান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’ মামলা দায়েরের পর থেকে দুই ভাই পলাতক ছিলেন।  সূত্র- টিবিএস।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।