Home অপরাধ ও আইন-আদালত চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বন্দি নিখোঁজের ঘটনায় তোলপাড়: কারা প্রশাসনের মামলা

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বন্দি নিখোঁজের ঘটনায় তোলপাড়: কারা প্রশাসনের মামলা

- ফাইল ফটো।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ‘নিখোঁজ’ হাজতির সন্ধান না পেয়ে থানায় মামলা করেছে কারা কর্তৃপক্ষ। সকালে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করার পর শনিবার রাতে কারা কর্তৃপক্ষ ওই মামলা দায়ের করে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

মামলার তদন্ত চলছে। ফরহাদ হোসেন রুবেল নামের ওই হাজতিকে কারাগারে পাওয়া যাচ্ছে না। এ নিয়ে প্রথমে একটি সাধারণ ডায়েরি করা হয় থানায়। সেখানে বলা হয়, শনিবার সকাল ৬টায় কারাগারের সব তালা খোলার পর রুবেলকে কারাগারের ভেতরে পাওয়া যায়নি।

আর মামলায় বলা হয়, রুবেল কারাগারের কর্ণফুলী ভবনের পঞ্চম তলায় ১৫ নম্বর ওয়ার্ডে ছিলেন। ভোর সোয়া ৫টা থেকে সাড়ে ৬টার মধ্যে তিনি ওয়ার্ড থেকে বের হয়ে যান।

আরও পড়তে পারেন-

কারাগার সূত্র জানায় সকালে নিজ ওয়ার্ড থেকে তাকে হেঁটে বের হয়ে যেতে দেখা গেছে সিসি টিভি ফুটেছে। এর পর সে কোথায় গেছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তার সন্ধানে কারাগারে বার বার তল্লাশি চালিয়ে তাকে পাওয়া যায়নি। ফলে ধারণা করা হচ্ছে সে পালিয়ে গেছে। এই ঘটনায় কারা প্রশাসনে তোলপাড় চলছে।

সদরঘাট থানার একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি থেকে কারাগারে ছিলেন রুবেল। চট্টগ্রামে গত ৬ ফেব্রুয়ারি গভীর রাতে এক ব্যক্তিকে বুকে ছুরি চালিয়ে হত্যার মামলায় ডবলমিুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।