Home রাজনীতি মাওলানা আফেন্দিসহ গ্রেপ্তারকৃত আলেমদের নিঃশর্ত মুক্তি দিন: ছাত্র জমিয়ত

মাওলানা আফেন্দিসহ গ্রেপ্তারকৃত আলেমদের নিঃশর্ত মুক্তি দিন: ছাত্র জমিয়ত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দিকে মিথ্যা মামলায় আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ। সেইসাথে জমিয়ত মহাসচিবসহ সম্প্রতি আটক সকল আলেমদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে ছাত্র জমিয়ত।

গতকাল (১৫ এপ্রিল) সন্ধায় গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে সংগঠনের পক্ষে এ দাবি করেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি এখলাছুর রহমান রিয়াদ।

বিবৃতিতে তিনি বলেন, প্রায় আট বছর আগের পুরোনো মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তার জন্য আবার রিমান্ডে নেয়া রীতিমতো হাস্যকর ও একই সাথে দুঃখজনক।

আরও পড়তে পারেন-

বিবৃতিতে বিস্ময় প্রকাশ করে বলা হয়, যদি নেতৃবৃন্দের নামে করা ২০১৩ সালের মামলা সত্য হয়ে থাকে এবং তারা যদি সত্যিই কোনো অপরাধ করে থাকে তাহলে এতদিন তাদেরকে কেন আইনের আওতায় আনা হলো না? দীর্ঘ ৮ বছর সরকারের কোনো পদক্ষেপ না নেয়াই প্রমান করে মামলার অভিযোগটি সম্পুর্ণ ভিত্তিহীন, বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আর পবিত্র এই সিয়াম সাধনার মাসে সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবেই আলেমদের হয়রানি করছে।

বিবৃতিতে আরো বলা হয়, যদি অনতিবিলম্বে গ্রেপ্তারকৃত সকল আলেমদের মুক্তি দেয়া না হয় এবং হয়রানি বন্ধ করা না হয় তাহলে ইসলাম প্রিয় দেশপ্রেমিক জনতা গ্রেপ্তারকৃত আলেমদের মুক্তির দাবিতে রাজপথে নেমে আসতে বাধ্য হবে। তাই অবিলম্বে জমিয়ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দিসহ সকল আলেম ও রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি দিন।

উল্লেখ্য, ২০১৩ সালে রাজধানীর পল্টন থানায় দায়েরকৃত একটি নাশকতার মামলায় জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে বুধবার গ্রেফতার করেছে পুলিশ। পরদিন বৃহস্পতিবার পুলিশের আবেদনের প্রেক্ষিতে জমিয়ত মহাসচিবের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।