Home রাজনীতি সরকারের সব কর্মকাণ্ডের মূলে দুর্নীতি ও লুটপাট ফখরুল

সরকারের সব কর্মকাণ্ডের মূলে দুর্নীতি ও লুটপাট ফখরুল

-মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সব কর্মকাণ্ডের মূলে রয়েছে দুর্নীতি ও লুটপাট। এমনকি জলবায়ু পরিবর্তন তহবিলের অর্ধেক টাকা লুট করা হয়েছে।

শনিবার দুপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার জনগণের নির্বাচিত নয়। ফলে জনগণের প্রতি এদের কোনো দায়িত্ববোধ নেই। গত দুদিন আগে যে বাজেট ঘোষণা করা হয়েছে, এখানে পরিবেশ প্রকৃতির উপর কত টাকা বাজেট রাখা হয়েছে?

তিনি বলেন, আজকে একটি দানব সরকার আমাদের সব কিছুকে তছনছ করে দিয়েছে। সেখান থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে।

নেতাকর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনারা কেউ হতাশ হবেন না। হতাশ হওয়ার কথা বললে ভালো থাকা যায় না। হতাশা শব্দ কখনোই সামনে আনবেন না। এই শব্দ বাদ দিয়ে সামনে চলতে হবে।লড়াই হচ্ছে চিরন্তন লড়াই, আর লড়াই করেই বেঁচে থাকতে হবে। পরিকল্পিত সংগ্রামের মাধ্যমে এসব প্রতিহত করতে হবে বলে জানান তিনি।

আরও পড়তে পারেন-

খালেদা জিয়া এক মাস পর সিসিইউ থেকে কেবিনে

বিএনপি মহাসচিব বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান পরিবেশকে বাঁচানোর জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছিলেন। তা হলো খাল খনন কর্মসূচি, বনায়ন কর্মসূচি।

তিনি বলেন, বর্তমান সরকারের মূল লক্ষ্য হচ্ছে লুট করা। লুটপাট ছাড়া তাদের কোনো কর্মকাণ্ড আমি দেখতে পাই না। কোভিডে মানুষের অবস্থা এতটাই খারাপ হয়ে গেছে যে এজন্য মানুষকে বাঁচাতে হলে তাদের কাছে ক্যাশ টাকা পৌঁছাতে হবে। তাদের জন্য বরাদ্দ রাখতে হবে, কিন্তু ওই দিকে সরকারের কোন ব্যবস্থা নেই।

এদিকে, অতি দ্রুত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ হয়ে সংগ্রামে নেতৃত্ব দেবেন বলেও আশাবাদ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।