Home শীর্ষ সংবাদ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২০৪ জনের মৃত্যু, শনাক্ত ৮,৪৮৯

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২০৪ জনের মৃত্যু, শনাক্ত ৮,৪৮৯

- প্রতিকী ছবি।


গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৬৯ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৮৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৯২ হাজার ৪১১ জনে। গতকাল শুক্রবার মৃত্যুবরণ করেন ১৮৭ জন, শনাক্ত হয় ১২,১৪৮ জনের।শনাক্তের হার ২৯.০৬ শতাংশ, যা গতকাল ছিল ২৮.৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১.৬২ শতাংশ, যা গতকাল ছিল ১.৬১।

আজ শনিবার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতান স্বাক্ষরিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৮২০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯ লাখ ২৩ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশের ৬২৭টি পরীক্ষাগারের আওতায় ৩০ হাজার ১৫ জনের নমুনা সংগ্রহ করে ২৯ হাজার ২১৪ জনের পরীক্ষা করা হলে ৮ হাজার ৪৮৯ জন পজেটিভ হিসেবে শনাক্ত হন।

আরও পড়তে পারেন-

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২ লাখ ১৫ হাজার ৫৮১টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ। মৃতদের মধ্যে ১২৫ জন পুরুষ এবং ৭৯ জন মহিলা। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত ঢাকা বিভাগে ৮২ জন ও দ্বিতীয় অবস্থানে খুলনা বিভাগে ৪৯ জন। এছাড়া চট্টগ্রামে ৩২, রাজশাহীতে ২০, রংপুরে ১০, বরিশালে ৫,ময়মনসিংহে ৪ ও সিলেটে ২ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৫১-৬০ বছর বয়সের ৫৮ জন, ৬১-৭০ বছর বয়সী ৫১ জন ও ৪১-৫০ বছর বয়সী ২৫ জন এবং ৭১-৮০ বছর বয়সী ৩৫ জন করে।

এর আগে, গতকাল শুক্রবার ১৮৭ জন ও বৃহস্পতিবার ২২৬ জনের মৃত্যু হয়। বুধবার ২১০ জন মারা যান। মঙ্গলবার ২০৩, সোমবার ২২০ ও রোববার রেকর্ড ২৩০ জন মারা যান। তার আগে শনিবার (১০ জুলাই) ১৮৫, শুক্রবার ২১২ ও বৃহস্পতিবার ১৯৯ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।