Home রাজনীতি ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি এখলাছুর রহমানের ঈদ শুভেচ্ছা

ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি এখলাছুর রহমানের ঈদ শুভেচ্ছা

সবুজ: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসী ও ছাত্র জমিয়তের নেতাকর্মীদের উদ্দেশ্যে এক শুভেচ্ছা বার্তা দিয়েছেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি এখলাসুর রহমান। শুভেচ্ছাবার্তাটি হুবহু নিম্নে পত্রস্থ করা হল।

“আসসালামু আলাইকুম।
প্রিয় দেশবাসী ও ছাত্রসমাজ, নানা দুর্যোগ ও সংকটের মধ্যদিয়ে প্রিয় মাতৃভূমি এক চরম দুঃসময় অতিক্রম করছে । একদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অপরদিকে এর প্রেক্ষিতে জারি করা অপরিকল্পিত লকডাউন-শটডাউনে প্রভাবে কর্মহীনতায় বিপর্যস্ত জনজীবন। বিকল্প ব্যবস্থা ছাড়াই দেশের শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ রাখা হয়েছে প্রায় দু’বছর হতে চলেছে। এমনি এক পরিস্থিতিতে ত্যাগের বার্তা নিয়ে আবারো আমাদের মাঝে চলে এলো পবিত্র ঈদুল আজহা।

প্রিয় দেশবাসী, ত্যাগের মহান শিক্ষা নিয়ে প্রতি বছর আমাদের মাঝে আসে ঈদুল আজহা। মুসলিম জাতির পিতা হযরত ইবরাহীম আ. এর ত্যাগের এক অবিস্মরণীয় ঘটনার প্রেক্ষিতে মহান আল্লাহর নির্দেশে ঈদুল আযহার দিনে কোরবানী আদায় করে থাকে মুসলমান জাতি। স্রষ্টার প্রতি সৃষ্টির নি:স্বার্থ আত্মত্যাগ ও আনুগত্যের নিদর্শন হিসেবে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমান এদিনে পশু কোরবানী দিয়ে থাকে । ঈদুল আজহা যেই ত্যাগ ও আনুগত্যের চেতনা নিয়ে আমাদের মাঝে আগমন করে, সেই শিক্ষা আমাদের দৈনন্দিন জীবনেও ধারণ করতে হবে । সৃষ্টিকর্তার আদেশ বাস্তবায়নে দ্ব্যর্থহীন আত্মত্যাগের দীক্ষায় বলীয়ান হয়ে দুর্নীতি ও দুঃশাসন মুক্ত দেশ গঠনে এবং আর্তমানবতার সেবায় বদ্ধপরিকর হতে হবে । তাই আসুন, ঈদুল আজহার শিক্ষাকে কাজে লাগিয়ে আপোষহীনতা ও আত্মত্যাগের মন্ত্রে আমরা উদ্বুদ্ধ হই। ইনশাআল্লাহ মহান আল্লাহর দয়ায় এই সংকট কাটিয়ে আমরা একটি শান্তিময় ও সমৃদ্ধ দেশ গড়ে তুলতে সক্ষম হবো।

আরও পড়তে পারেন-

শিক্ষাই জাতির মেরুদণ্ড। দেশ ও জাতি গঠনে শিক্ষার মত দেশের একটি অপরিহার্য ব্যবস্থাপনা বিগত দেড়বছরের অধিক সময় ধরে প্রায় ধ্বংস হতে চলেছে। মেধা যাচাইয়ের বিকল্প কোনো ব্যাবস্থা ছাড়াই সম্পূর্ণ অপরিকল্পিতভাবে বন্ধ রাখা হয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে দেশের লাখ লাখ শিক্ষার্থীদের ভবিষ্যৎ। কোমলমতি শিক্ষার্থীরা পড়ালেখা বিমুখ হয়ে আসক্ত হয়ে পড়ছে ভিডিও গেমসসহ নানান ক্ষতিকর নেশায়। জড়িয়ে পড়ছে কিশোর গ্যাংসহ বিভিন্ন অপরাধে। তাই সার্বিক পরিস্থিতির বিবেচনায় সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে দেশের শিক্ষাখাত নিয়ে দ্রুত এবং কার্যকর ইতিবাচক সিদ্ধান্ত গ্রহনের জন্য সরকারের নীতিনির্ধারক এবং শিক্ষা সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানাচ্ছি।

প্রিয় ছাত্রসমাজ, আজকের যারা ছাত্র তারাই আগামীর মানবসভ্যতার প্রাণশক্তি। আগামী বিশ্বের নেতৃত্ব অর্পিত হবে আপনাদের স্কন্ধেই। তাই অনাগত বিশ্বের নতুন চ্যালেঞ্জ মুকাবেলায় আপনাদের প্রস্তুত হতে হবে । সেই লক্ষ্যে নিজেদের প্রস্তুত করতে অর্জিত জ্ঞানের ভান্ডারকে আরো সমৃদ্ধ করে এক নতুন পৃথিবী গড়ার শপথ নিতে হবে আপনাদের ।

সংগঠনের প্রিয় সহকর্মীবৃন্দ, চলমান পরিস্থিতিতে সংগঠনের স্থায়ী পাঁচ কর্মসূচীর অন্যতম খেদমতে খালক তথা মানবসেবায় অবতীর্ণ হয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ ।

আলহামদুলিল্লাহ করোনা সংকটের শুরু থেকেই দেশব্যাপী ছাত্র জমিয়তের ত্রাণ সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে । চলমান লকডাউন-শটডাউনেও দেশের বিভিন্ন প্রান্তে কর্মহীন জনজীবনের সাহায্যে এগিয়ে আসছে সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এজন্য সংগঠনের সকল জনশক্তির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি । ঈদের পরও সংকট উত্তরণের শেষ মুহুর্ত পর্যন্ত সংশ্লিষ্ট সকল ইউনিটের সহকর্মীদের এই তৎপরতা অব্যাহত রাখার আহবান জানাচ্ছি ।

পরিশেষে সংগঠনের সাবেক-বর্তমান সকল নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ী, প্রিয় ছাত্রসমাজ এবং সর্বস্তরের দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জনিয়ে শেষ করছি। সকলকে ঈদ মোবারক। সবাই সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। আল্লাহ হাফেজ”।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।