Home জাতীয় সিনহা হত্যা মামলা : সাক্ষ্য দিচ্ছেন সার্জেন্ট জিয়াউর রহমান

সিনহা হত্যা মামলা : সাক্ষ্য দিচ্ছেন সার্জেন্ট জিয়াউর রহমান

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলায় পঞ্চম দফার দ্বিতীয় দিনে সাক্ষ্যগ্রহণ আজ সোমবার শুরু হয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে ২৭তম সাক্ষী সার্জেন্ট মোঃ জিয়াউর রহমানকে দিয়ে আদালতের কার্যক্রম শুরু হয়। সার্জেন্ট জিয়াউর কক্সবাজার সেনাবাহিনীর ৬৩ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নে কর্মরত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলমসহ তিনজন তার সাক্ষ্য গ্রহণ করছেন। সাক্ষ্য গ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীকে জেরা করবেন। জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল আদালত পরিচালনা করছেন।

আরও পড়তে পারেন-

সাক্ষ্য গ্রহণের সময় সিনহা হত্যা মামলার অন্যতম আসামি বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীসহ ১৫ জন আসামি আদালতের কাঠগড়ায় আছেন বলে জানা গেছে।

সাক্ষ্য শুরুর আগে পিপি ফরিদুল আলম বলেন, সাক্ষ্য দেয়ার জন্য আজ পাঁচজন সাক্ষীকে আদালতে হাজির করা হয়েছে। সার্জেন্ট জিয়াউর ছাড়া অন্য চার সাক্ষী হলেন সেনাবাহিনীর সার্জেন্ট আনিসুর রহমান, কক্সবাজার সদর হাসপাতালের ডোম আহমদ কবির ও সৈয়দ কালাম মিয়া এবং পুলিশ কনস্টেবল মোঃ কামরুল হাসান।

এর আগে পাঁচ দফায় সিনহা হত্যা মামলার ২৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ হয়েছে। ১২ অক্টোবর আরো ছয় থেকে সাতজনের সাক্ষ্য নেয়া হতে পারে। এই মামলার মোট সাক্ষী ৮৩ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে মেজর সিনহা নিহত হন। ঘটনার পর গত ৫ আগস্ট কক্সবাজার আদালতে প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলীসহ নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা করেন মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।