Home অন্যান্য খবর ইসকন-সনাতন অনুসারীদের দ্বন্দ্ব চরমে: ঠাকুরগাঁওয়ে মন্দিরে ১৪৪ ধারা জারি

ইসকন-সনাতন অনুসারীদের দ্বন্দ্ব চরমে: ঠাকুরগাঁওয়ে মন্দিরে ১৪৪ ধারা জারি

শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সঙ্গে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্ম অনুসারী মারা যান। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে দেন। একই সঙ্গে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়।

এবারও শারদীয় দুর্গাপূজায় ১৪৪ ধারা জারি করা হয় ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুরের মাদারগঞ্জ ভাতগাঁও শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে।

মন্দির এলাকায় শনিবার (৯ অক্টোবর) বিকেল থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারির আদেশ দিয়েছেন সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার (ইউএনও) শাহরিয়ার রহমান।

আরও পড়তে পারেন-

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, কয়েক বছর ধরেই দুর্গাপূজার সময় ওই মন্দিরে সনাতন আর ইসকনের মধ্যে বিরোধ দেখা দেয়। এর আগে সেখানে মারামারিতে খুনের ঘটনাও ঘটে। এজন্য এ সময় মন্দিরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। এবারও করা হয়েছে। প্রশাসন তৎপর রয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মাহবুবুর রহমান জানান, এ সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে। তবে মন্দিরটি নিয়ে মামলা থাকায় বিষয়টির সুরাহায় বিলম্ব হচ্ছে। মামলা নিষ্পত্তি হলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২০০৯ সালে পর থেকে দুর্গাপূজা নিয়ে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে আসছে উপজেলা প্রশাসন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।