Home রাজনীতি ‘রাষ্ট্রীয় মদদে অর্থ পাচারকারীরা করছে মাস্তি, আর ড. ইউনুসের মত গুণীজনেরা পাচ্ছে...

‘রাষ্ট্রীয় মদদে অর্থ পাচারকারীরা করছে মাস্তি, আর ড. ইউনুসের মত গুণীজনেরা পাচ্ছে শাস্তি’

সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে ড. মুহাম্মদ ইউনূস, শহীদুল আলম ও আদিলুর রহমান খানের মতো গুণীজনদের হয়রানি করছে বলে অভিযোগ করেছেন একটি সভার বক্তারা। তাঁরা বলেছেন, রাষ্ট্রীয় মদদে অর্থ পাচারকারীরা মাস্তি করছে, আর ড. ইউনূসের মতো গুণীজনেরা শাস্তি পাচ্ছেন।

গতকাল (১৫ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকেলে এবি পার্টি (আমার বাংলাদেশ পার্টি) আয়োজিত সংহতি সভায় এসব কথা বলেন বক্তারা। ‘অব্যাহত রাজনৈতিক নিপীড়ন, মিথ্যা মামলা, গুণীজন ও মানবাধিকারকর্মীদের বিচারিক হয়রানির’ প্রতিবাদে রাজধানীর বিজয়নগরে এবি মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়।

সভায় আলোকচিত্রী শহীদুল আলম বলেন, ক্ষমতাসীনেরা কখনো চায় না কেউ তার অপকর্মের বিরুদ্ধে দাঁড়াক। আদিলুর রহমানের অপরাধ কী? মানবাধিকার নিয়ে কথা বলায়, গুম, খুনের বিরুদ্ধে কথা বলায় আজ তাঁকে জেলে ঢোকানোর ব্যবস্থা হলো।

আরও পড়তে পারেন-

হয়রানিমূলকভাবে তাঁকেও জেলে ঢোকানো হয়েছিল বলে অভিযোগ করেন শহীদুল আলম। তিনি বলেন, ‘আজ পাঁচ বছরেও আমার বিরুদ্ধে তারা কোনো ডকুমেন্ট আদালতে হাজির করতে পারেনি। আজ আমার বিরুদ্ধে, ড. ইউনূসের বিরুদ্ধে বা আদিলুর রহমানের বিরুদ্ধে কেন এত হয়রানি। কারণ, আমরা প্রশ্ন করি। সরকার কেন এগুলো করছে? কারণ, তারা অবৈধ সরকার, ভোট চুরি আর জালিয়াতি করে ক্ষমতায় আছে।’

আলোচনা সভায় মোজাহেরুল হক বলেন, ড. মুহাম্মদ ইউনূসকে বলা হয় সুদখোর। অথচ তিনি বাংলাদেশের জন্য বয়ে এনেছেন বিরল সম্মান, যা বাংলাদেশের আর কেউ পারেনি।
নানাভাবে দেশের গুণীজনদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান। সভাপতির বক্তব্যে দলটির আহ্বায়ক ও সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী বলেন, জনবিচ্ছিন্ন হয়ে সরকার এখন ড. ইউনূসসহ গুণীজনদের বিরুদ্ধে একতরফা অনৈতিক যুদ্ধ ঘোষণা করেছে। জাতির জন্য এটা বড়ই হতাশার বিষয়।

সংহতি সভায় আরও বক্তব্য দেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মুহসিন রশীদ, গুম–খুনের প্রতিবাদের প্ল্যাটফর্ম ‘মায়ের ডাক’র আফরোজা ইসলাম ও সানজিদা ইসলাম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতা দিদারুল ভূঁইয়া প্রমুখ। সভা সঞ্চালনা করেন দলের যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।