Home রাজনীতি চট্টগ্রাম নগরে একটি বাসে আগুন

চট্টগ্রাম নগরে একটি বাসে আগুন

বিএনপির অবরোধ শুরুর প্রথম দিন সকালে চট্টগ্রাম নগরে একটি বাসে আগুন দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকাল ছয়টার দিকে নগরের ইপিজেড থানার সল্টগুলা ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এর আগে গতকাল সোমবার রাত ১০টার দিকে নগরের দামপাড়া বাস কাউন্টারের সামনে একটি মিনি বাসে কে বা কারা আগুন লাগিয়ে দেয়। এ ছাড়া গতকাল রাতে গাজীপুর সিটি করপোরেশন এলাকা ও শ্রীপুর উপজেলায় দুটি বাসে আগুন দেওয়া হয়।

পুলিশ বলছে, চট্টগ্রাম নগরের সল্ট গুলা ক্রসিং এলাকায় বাসটি যাত্রী তোলার জন্য দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়েন।

ঘটনার প্রত্যক্ষদর্শী চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত একটি বেসরকারি এয়ারলাইন্সের এক কর্মকর্তা জানান, সল্ট গুলা ক্রসিং এলাকায় একটি বাসে আগুন জ্বলতে তাঁরা দেখেছেন।

আরও পড়তে পারেন-

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইপিজেডের কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল বলেন, সকাল ছয়টার দিকে একটি বাসে আগুন দেওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে যান। প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বাসটির চালকের বরাত দিয়ে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ হোসাইন বলেন, বাসটি যাত্রী তোলার জন্য সল্ট গুলা ক্রসিং এলাকায় দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়ে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

ইপিজেড এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে জানিয়ে মোহাম্মদ হোসাইন বলেন, সকাল থেকে পুলিশ সতর্ক পাহারায় রয়েছে।

আজ সকাল থেকে বিএনপির তিন দিনের অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথে সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে দলটি। একই কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামও। সূত্র: প্রথম আলো।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।