Home আন্তর্জাতিক হামাসের হামলায় আরো ৬০ ইসরাইলি সামরিক যান ধ্বংস

হামাসের হামলায় আরো ৬০ ইসরাইলি সামরিক যান ধ্বংস

টানা দেড় মাস ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এর বিপরীতে নিজেদের সক্ষমতা অনুযায়ী ইসরাইলি আগ্রাসন প্রতিরোধ করছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামাসকে নিশ্চিহ্ন করার লক্ষ্য নিয়ে ইসরাইলের এই অভিযান চললেও হামাসের হামলায় গত তিন দিনে ৬০টিরও বেশি ইসরাইলি সামরিক যান ধ্বংস হয়ে গেছে।

হামাসের যোদ্ধারা গত ৭২ ঘণ্টায় গাজায় ৬০টি ইসরাইলি সামরিক যান ধ্বংস করেছে বলে সোমবার হামাসের সামরিক শাখা জানিয়েছে। আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবাইদা বলেছেন, গত তিন দিনে হামলার শিকার এসব ইসরাইলি সামরিক যানের মধ্যে ১০টি সেনা সদস্য বহনকারী যানও রয়েছে।

তিনি উল্লেখ করেছেন, গাজা উপত্যকার বেশ কয়েকটি এলাকায় ইসরাইলি বাহিনীর সাথে হামাসের ‘তীব্র সংঘর্ষ’ চলছে।

তিনি আরো বলেছেন, ‘গাজা শহরে একটি সেনাবাহী গাড়িতে হামাসের হামলার পর কিছু সৈন্যকে গ্রেফতার করা হয়েছিল মনে করে ইসরাইলি সেনাবাহিনী তাদের ওপর বোমাবর্ষণ করেছে বলে আমরা সন্দেহ করছি।’

আরও পড়তে পারেন-

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকেই গাজায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী। এছাড়া ইসরাইলের এই বিমান হামলা থেকে বাদ যাচ্ছে না গাজার কোনো অবকাঠামো। তারা মসজিদ, গির্জা, স্কুল, হাসপাতাল ও বেসামরিক মানুষের বাড়ি-ঘর সব জায়গায় হামলা চালিয়ে আসছে।

ফিলিস্তিনি সরকারের মিডিয়া অফিস জানিয়েছে, অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় নিহতের সংখ্যা ইতোমধ্যেই ১৩ হাজার ৩০০ জনে পৌঁছেছে। নিহত এসব ফিলিস্তিনির মধ্যে শিশু ও অপ্রাপ্তবয়স্কদের সংখ্যাই সাড়ে ৫ হাজারের বেশি। এ ছাড়া হামলায় নিহতদের মধ্যে সাড়ে ৩ হাজারেরও বেশি নারী রয়েছেন। ইসরাইলি হামলায় আহত হয়েছেন আরো ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি।

অন্য দিকে ইসরাইলি মিডিয়ার দাবি, গত ২৭ অক্টোবর গাজায় ইসরাইলি স্থল অভিযান শুরুর পর থেকে অন্তত ৬৬ ইসরাইলি সেনা নিহত হয়েছে।

সূত্র : আনাদোলু এজেন্সি

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।