Home আন্তর্জাতিক মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবন ধসে নিহত ৩ বাংলাদেশী, নিখোঁজ ৩

মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবন ধসে নিহত ৩ বাংলাদেশী, নিখোঁজ ৩

ছবি- সংগৃহিত।

মালয়েশিয়ার পেনাং রাজ্যে একটি নির্মাণাধীন ভবন ধসে তিন বাংলাদেশী শ্রমিক নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরো তিনজন। ধারণা করা হচ্ছে, এরা ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছে। এখন পর্যন্ত ১৮ শ্রমিকের মধ্যে ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার সকালে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এই তথ্য নিশ্চিত করেছে।

এতে বলা হয়, গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১০টার সময় পেনাং রাজ্যের জর্জ টাউন বায়ান লেপাসের বাতু মং-এ নির্মাণাধীন একটি লজিস্টিক গুদামের ছাদের ফ্রেম ধসে তিন নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম ঠিকানা প্রকাশ করা হয়নি।

খবর পেয়ে ফায়ার অ্যান্ড রেসকিউ (বোম্বা)- এর তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় চার ঘণ্টা অভিযান চালিয়ে তাদের উদ্ধার করেছে।

আরও পড়তে পারেন-

পেনাং রাজ্যের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর জুলফাহমি সুতাজি বলেছেন, ধসে পড়া ধ্বংসস্তুপে কাঠামোর ওজন বেশি হওয়ায় উদ্ধার প্রচেষ্টা বেশ কঠিন হয়ে গেছে। সেখানে ভারী মালামাল সরিয়ে নিখোঁজদের উদ্ধার করতে হবে। তিনি আরো বলেন, ভারী কাঠামো অপসারণ করতে এবং ক্ষতিগ্রস্তদের কাছে যাওয়ার জন্য আমাদের আরো বড় অত্যাধুনিক যন্ত্রপাতি দরকার।

এর আগে ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়, সেখানে প্রায় নয়জন শ্রমিক আটকা পড়ে আছে।

বার্তা সংস্থা বারনামা আরো জানিয়েছে, দুর্ঘটনার পর থেকে আজ বুধবার সকালেও তল্লাশি ও উদ্ধার কাজ এখনো চলছে।

ঘটনার সংবাদ পেয়ে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে রওয়ানা দিয়েছেন বলে জানিয়েছেন দূতাবাসের প্রেস সচিব সুখী আনদূল্লাহিল মারুফ।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।