Home রাজনীতি আ.লীগের হয়ে নির্বাচন করা নিয়ে যা বললেন বিএনপির বহিষ্কৃত নেতা শাহজাহান ওমর

আ.লীগের হয়ে নির্বাচন করা নিয়ে যা বললেন বিএনপির বহিষ্কৃত নেতা শাহজাহান ওমর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত হওয়ার পর তিনি বলেন, সরকার পতনের আন্দোলন হিসেবে বিএনপির ডাকা মহাসমাবেশকে কেন্দ্রকরে গত ২৮ অক্টোবর যে নাশকতার অভিযোগ দলটির ওপর দেওয়া হয়েছে তা ঠিক নয়। বিএনপির ২৮ অক্টোবরের সমাবেশটা ছিল সম্পূর্ণ শান্তি প্রিয়। সেখানে তো আমরা ছিলাম। বিএনপির রাজনীতির সঙ্গে এ ধরনের অপবাদ যায় না।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে কাওরানবাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগদানের ঘোষণা পর সাংবাদিকদের এ কথা বলেন শাহজাহান ওমর। সরকার পতনের আন্দোলন হিসেবে বিএনপি টানা হরতাল-অবরোধ দিয়ে যাচ্ছে, সামনেও অবরোধের ঘোষণা করেছে। এই ধরনের আন্দোলনকে আপনি কীভাবে দেখেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আন্দোলনের অংশ হিসেবে হরতাল করাটা ঠিক আছে। এই হরতাল পর্যন্ত সংবিধানে এলাও করে। তবে জ্বালাও-পোড়াও, বাসে আগুন, ট্রেনে আগুন এটা কোন ধরনের রাজনীতি? দীর্ঘ ৪৫ বছর ধরে বিএনপির রাজনীতি করেছি। কিন্তু বিএনপি তো নির্বাচনে যাচ্ছে না। আমরা তো নির্বাচন করি দেশ ও জনগণের খেদমত করার জন্য। যেহেতু আমি দেশের জনগণের খেদমত করতে পারছি না। তাই ভাবলাম নির্বাচন তো করতে হয়। যেহেতু নির্বাচন করব তাই কোনো ঠুনকো পার্টিতে তো যাওয়া চলে না। যেহেতু নির্বাচনে যাবো, তাই আওয়ামী লীগের নৌকা মার্কা নিয়ে যাওয়াই ভালো হবে।

আরও পড়তে পারেন-

বিএনপি কেন ছাড়লেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শাহজাহান ওমর বলেন, বিএনপি ১৪ সালের নির্বাচন বয়কট করলো। ২০১৮ সালে তারা জগাখিচুড়ির একটা নির্বাচন করলো। পরবর্তীতে সেই নির্বাচন আর করলো না। এবারও তারা নির্বাচন করবে না। কিন্তু আমার এলাকার লোকজনের আমার প্রতি কিছু চাওয়া পাওয়া আছে। তাদেরকে আমি অনেকদিন আশ্বাস দিয়ে রেখেছি, সুযোগ পেলে আমি অবশ্যই তাদের জন্য কাজ করব। তাই তাদের স্বার্থে আমি নির্বাচনে গিয়ে কিছু কাজ করতে চাই।

৪৫ বছর ধরে রাজনীতি করার পর একদল থেকে অন্য দলে চলে যাওয়াটা বিষয়টাকে কীভাবে মূল্যায়ন করবেন- প্রশ্ন করা হলে শাহজাহান ওমর বলেন, হুট করে দলত্যাগ করে কেন হবে? আমি তো ২০২২ সালেই দলত্যাগ করেছি। তবে বিএনপির বিভিন্ন প্রোগ্রামে আমাকে রিকোয়েস্ট করেছে বিধায় আমি গিয়েছি। আমি তো সেখানে কোনো ধরনের বক্তৃতা করিনি।

জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন আওয়ামী লীগে যোগ দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পেয়েছেন তিনি। তাকে ঝালকাঠি-১ আসন থেকে নৌকার মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে চার দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জামিন পান শাহজাহান ওমর।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।