Home আন্তর্জাতিক পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় ২২ পুলিশ সদস্য নিহত, আহত ৩২

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় ২২ পুলিশ সদস্য নিহত, আহত ৩২

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি পুলিশ স্টেশনে আত্মঘাতী বোমা হামলায় ২২ জন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৩২ জন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ভোরে পুলিশ স্টেশনের প্রধান ফটকে একটি গাড়িতে করে চালানো বিস্ফোরক হামলায় ধসে পড়েছে একটি ভবনের কিছু অংশ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা কামাল খান জানান, হামলার সময় কয়েকজন জঙ্গি গুলিও চালায় এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে কয়েক ঘণ্টা ধরে গোলাগুলি চলে।

হামলায় আহত কয়েকজন কর্মকর্তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা মোহাম্মদ আদনান সাংবাদিকদের বলেন, নিরাপত্তা বাহিনীর নিহত ২২ জনের মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে আশপাশের এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে বলে জানান তিনি।

আরও পড়তে পারেন-

আফগানিস্তানের সীমান্তবর্তী খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান শহরে এ হামলার ঘটনা ঘটে। এ প্রদেশটি তেহরিক-ই-তালিবান পাকিস্তান বা টিটিপি নামে পরিচিত পাকিস্তানি তালেবান গোষ্ঠীর একটি প্রাক্তন ঘাঁটি হিসেবে পরিচিত।

নবগঠিত জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি) এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে। তারা থানায় থাকা কর্মকর্তাদের লক্ষ্য করে চালানো হামলায় ২০ জন নিহত হয়েছেন বলে বিবৃতিতে দাবি করেছে। তবে এটি স্বাধীনভাবে যাচাই করা যায়নি।

পাকিস্তানের তত্ত্বাবধায়ক স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি এক বিবৃতিতে এ হামলার নিন্দা জানিয়েছেন। তিনি ‘শহীদদের’ স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে হামলাটিকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ উল্লেখ করলেও নিহত কর্মকর্তাদের সংখ্যা নিশ্চিত করতে পারেননি তিনি।

জানা যায়, ২০২২ সাল থেকে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বাড়িয়েছে পাকিস্তানি তালেবান। কর্তৃপক্ষ বলছে, ২০২১ সালে আফগানিস্তানের দখল তালেবান নেওয়ার পর তারা প্রকাশ্যে বসবাস শুরু করতে উৎসাহিত হয়েছে।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।