Home আন্তর্জাতিক টানা ১০ দিনের জমকালো অনুষ্ঠান করে বাগদত্তাকে বিয়ে করলেন ব্রুনাইয়ের রাজপুত্র আব্দুল...

টানা ১০ দিনের জমকালো অনুষ্ঠান করে বাগদত্তাকে বিয়ে করলেন ব্রুনাইয়ের রাজপুত্র আব্দুল মতিন

ছবি- ব্রুনাইয়ের তথ্য বিভাগ/এপি।

এশিয়ার অন্যতম জনপ্রিয় রাজকীয় ব্যক্তিত্ব ব্রুনাইয়ের যুবরাজ প্রিন্স আব্দুল মতিন ১০ দিনের জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বাগদত্তাকে বিয়ে করলেন।

৩২ বছর বয়সী এই যুবরাজ একসময়ের এশিয়ার অন্যতম যোগ্য ব্যাচেলর হিসেবে পরিচিত ছিলেন। সম্প্রতি ২৯ বছর বয়সী আনিসা রোসনাহ ইসা-কালেবিককে বিয়ে করেন তিনি। বিয়ের অনুষ্ঠানটি ৭ জানুয়ারি শুরু হয়ে মঙ্গলবার শেষ হবে। বৃহস্পতিবার একটি মসজিদে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মতিন বিশ্বের অন্যতম ধনী সুলতান হাসানাল বলকিয়ার চতুর্থ পুত্র এবং দশম সন্তান। সিংহাসনের ষষ্ঠ দাবিদার এই রাজপুত্র সাম্প্রতিক বছরগুলোতে তার বাবাকে কূটনৈতিক কর্মকাণ্ডে সহযোগিতা করে সুনাম অর্জন করেন।

আরও পড়তে পারেন-

সুলতান অক্টোবরে নিজের বিশেষ উপদেষ্টার নাতনি আনিসার সাথে পুত্র মতিনের বাগদানের ঘোষণা দেন। মতিন পোলো খেলেন এবং রয়্যাল ব্রুনাই এয়ার ফোর্সে একজন হেলিকপ্টার পাইলট হিসেবে আছেন। ইন্সটাগ্রামে তার ২.৫ মিলিয়নের মতো ফলোয়ার রয়েছে। অন্যদিকে আনিসা একটি ফ্যাশন ব্র্যান্ড এবং পর্যটন ব্যবসার মালিক বলে জানা গেছে।

ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরি বেগাওয়ানে ১৭৮৮ কক্ষ বিশিষ্ট প্রাসাদে আগামী রবিবার মূল বিবাহ সংবর্ধনা অনুষ্ঠিত হবে যেখানে আন্তর্জাতিক রাজকীয় ব্যক্তিরা এবং বিশিষ্ট ব্যক্তিদের একটি মেলবন্ধন দেখা যাবে। রাজধানীতে সেইদিন এক কুচকাওয়াজেরও আয়োজন করা হয়েছে।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।