Home জাতীয় তীব্র শীতে কাঁপছে তেতুলিয়া, তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রি

তীব্র শীতে কাঁপছে তেতুলিয়া, তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রি

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জেঁকে বসেছে শীত। রাত থেকেই পড়ছে ঘন কুয়াশা। তাতে যুক্ত হয়েছে হিমেল হাওয়া। তাই বৃদ্ধি পেয়েছে শীতের তীব্রতা। জনজীবন স্থবির হয়ে পড়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৬টায় গাইবান্ধা জেলার তাপমাত্রা রেকর্ড করা করা হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমে এটাই জেলার সর্বনিম্ন তাপমাত্রা। গত ২৪ ঘণ্টা আগেও জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যেবক্ষক মো: রোকনুজ্জামান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

শীতে জবুথবু ও অসহায় হয়ে পড়েছে মানুষ। বৃহস্পতিবর (২৫ জানুয়ারি) সন্ধ্যার আগেই অনেকটা জনশূন্য হয়ে পড়ছে জেলার প্রধান রাস্তাঘাট।

আরও পড়তে পারেন-

এদিকে, ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহর প্রভাব পড়ছে কৃষিতে। চলতি মৌসুমের ইরি-বোরোর বীজতলা লালবর্ণ ধারণসহ নষ্ট হয়ে যাচ্ছে। নানা রোগ বালাইয়ের শিকার হচ্ছে আলু, সরিষাসহ রবিশস্যয়। শীত দীর্ঘায়িত হলে ফসলের আরো ক্ষতির শঙ্কা করছেন চাষীরা।

অন্যদিকে, তীব্র শীত আর কুয়াশার কারণে চরম দুর্ভোগে পড়েছেন শিশু ও বৃদ্ধারা। প্রতিনিয়তই সর্দি, কাশি, নিউমোনিয়া ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আজকের তাপমাত্রা অনুযায়ী তেঁতুলিয়ায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।