Home রাজনীতি আরও তিন মামলায় মির্জা আব্বাসের জামিন

আরও তিন মামলায় মির্জা আব্বাসের জামিন

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া আরও ৩ মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন মঞ্জুর করেছেন আদালত। এরমধ্যে পল্টন থানার একটি, রমনা থানার একটি ও শাহজাহানপুর থানার একটি মামলায় জামিন পেলেন তিনি।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে এসব মামলায় জামিন মঞ্জুর করেন। 

মির্জা আব্বাসের আইনজীবী মহি উদ্দিন চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়তে পারেন-

এর আগে গত সোমবার একই আদালত মির্জা আব্বাসকে পল্টন থানার চার ও রমনা মডেল থানার দুইটি মামলায় জামিন দেন। এনিয়ে মির্জা আব্বাসের বিরুদ্ধে হওয়া মোট ১১ মামলার মধ্যে ৯টিতে জামিন পেলেন তিনি। তবে রেলওয়ে থানার নাশকতা মামলায় ও রমনা মডেল থানার প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় তিনি জামিনে না থাকায় এখনই কারামুক্ত হচ্ছেন না। 

তার আগে গত ১ ফেব্রুয়ারি কারাগার থেকে মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত পল্টন থানার পাঁচ মামলায় এবং অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত রমনা মডেল থানার চার মামলায় মির্জা আব্বাসকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়। শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে এ মামলায় গত ১ নভেম্বর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।

উম্মাহ২৪ডটকম:আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।