Home আন্তর্জাতিক আলজেরিয়ার কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি হাফেজ

আলজেরিয়ার কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি হাফেজ

আলজেরিয়ায় ১৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশি হাফেজ আহমদ বশির তৃতীয় স্থান অধিকার করে। গত ৭ ফেব্রুয়ারি দেশটির রাজধানী আলজিয়ার্সের সোফিটেল হলে অনুষ্ঠিত বর্ণাঢ্য আয়োজনে বিজয়ীদের মধ্যে সম্মাননা পদক ও পুরস্কার বিতরণ করা হয়।

আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার অর্জন করে লিবিয়ার আহমদ আলম, দ্বিতীয় স্থান অধিকার করে আলজেরিয়ার ইউসুফ আবদুর রহমান এবং তৃতীয় স্থান অধিকার করে বাংলাদেশের আহমদ বশির।

এ সময় উপস্থিত ছিলেন আলেজিয়ার ধর্ম ও আওকাফ বিষয়ক মন্ত্রী ইউসুফ বালামাহদি, দেশটির প্রেসিডেন্টের ধর্মবিষয়ক উপদেষ্টা সাইয়েদ মুহাম্মদ হাসুনি, সংসদবিষয়ক মন্ত্রী বাসামাহ আজওয়ার ও আলজেরিয়ার গ্র্যান্ড মসজিদের পরিচালক শায়খ মুহাম্মদ মামুন কাসেমিসহ দেশটির উচ্চপদস্থ কর্মকর্তারা।

আরও পড়তে পারেন-

এর আগে গত ৪ ফেব্রুয়ারি দেশটির প্রেসিডেন্ট আবদুল মজিদ তাবুনের পৃষ্ঠপোষকতায় ধর্ম ও আওকাফ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এই প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ৪০টিরও বেশি দেশ থেকে প্রতিযোগীরা অংশ নেয়। এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ফিলিস্তিনের টেকনিক্যাল ইউনিভার্সিটির কলা অনুষদের প্রধান শায়খ ড. তাকি উদ্দিন, রাশিয়ার বানজা প্রদেশের মুফতি ও পরিষদের উপদেষ্টা শায়খ ইসলাম বিন ফাওজি দাশকিন।

আহমদ বশির রাজধানীর যাত্রাবাড়ী ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। তার পিতার নাম মাওলানা মো. আব্দুর রশিদ। তার বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলার বেগুনাই গ্রামে।

সূত্র : রেডিও আলজেরিয়া

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।