Home আন্তর্জাতিক বিরোধী দল গঠন করবে ইমরানপন্থিরা

বিরোধী দল গঠন করবে ইমরানপন্থিরা

পাকিস্তানের দুটি বড় দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) সঙ্গে যোগ দেবে না ইমরানপন্থি স্বতন্ত্র প্রার্থীরা।

সরকার গঠন করতে না পারলে তারা বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন পিটিআইয়ের চেয়ারম্যান গহর আলি খান। খবর ডনের

দেশটির গণমাধ্যম ডনের সঙ্গে আলাপকালে গহর বলেন, আমরা পিপিপি ও পিএমএল-এনের সঙ্গে আলাপ করতে স্বাচ্ছন্দ বোধ করি না। তাদের সঙ্গে জোট করে আমরা সরকার গঠন করব না। তাদের সঙ্গে জোট গড়ার চেয়ে এককভাবে বিরোধী দলের ভূমিকা পালন করাই ভালো।

এদিকে চমক লাগিয়েছেন ইমরানপন্থি স্বতন্ত্র প্রার্থী ওয়াসিম কাদির। লাহোরের এনএ-১২১ আসন থেকে বিজয়ী পিটিআই সমর্থিত প্রার্থী এই নেতা নওয়াজের দল পিএমএল-এনে যোগ দিয়েছেন।

আরও পড়তে পারেন-

দলের পোস্ট করা এক ভিডিওতে কাদির পিএমএল-এনের জ্যেষ্ঠ সহ-সভাপতি মরিয়ম নওয়াজের পাশে দাঁড়িয়ে বলেন, আমি আমার নীড়ে ফিরেছি।

পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা (১৩৪ আসন) পায়নি। এর ফলে জোট করতে বাধ্য দলগুলো। তবে এ নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

নির্বাচনে ইমরানপন্থি স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৯৭টি আসন। অন্যদিকে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৬টি আসনে জয় পেয়েছে। আর বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪টি আসনে জয় পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। করাচি-ভিত্তিক দল মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭টি আসন জিতেছে।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।