Home আন্তর্জাতিক পাকিস্তান বিশ্বব্যাপী হাসির পাত্র হচ্ছে: ইমরান

পাকিস্তান বিশ্বব্যাপী হাসির পাত্র হচ্ছে: ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন যে, ‘সমস্ত কারচুপির মা’ এখনই শেষ হওয়া উচিত কারণ পাকিস্তান বিশ্বব্যাপী হাসির পাত্র হয়ে উঠেছে। মঙ্গলবার ইমরান খানের সঙ্গে দেখা করার পর তার বোন আলেমা খান এ তথ্য জানিয়েছেন।

‘সমস্ত কারচুপির মা’ বলতে তিনি ঠিক কী বোঝাতে চেয়েছেন? এটি পিটিআইকে ভেঙে দিয়েছিল, নির্বাচনী প্রতীক ‘ব্যাট’ ছিনিয়ে নিয়েছিল, দলের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে দেয়নি, প্রার্থীদের নির্বাচন থেকে সরে যেতে বাধ্য করেছিল এবং দলকে প্রচারের অধিকার দিতে অস্বীকার করেছিল।

আদিয়ালা জেলের বাইরে মিডিয়ার সাথে কথা বলার সময়, যেখানে ইমরান খান বন্দী, আলেমা খান বলেছিলেন যে, তার ভাই চান দায়মুক্তির সংস্কৃতির অবসান হোক এবং আন্তর্জাতিকভাবে দেশের খ্যাতি রক্ষা করতে জনগণের আদেশকে সম্মান করতে হবে।

ইমরান তার চিরচেনা প্রতিপক্ষ পিএমএল-এনকেও উপহাস করেছেন, যারা ক্ষমতা দখলের জন্য স্বেচ্ছায় তাদের নীতিকে বিসর্জন দিয়েছিল। ইমরানের উদ্ধৃতি দিয়ে আলেমা বলেন, ‘ভোটকে সম্মান না দিয়ে ‘নির্বাচিতরা’ বুটকে সম্মান করেছে। ‘নির্বাচনটি এতটাই নির্লজ্জ এবং অন্ধ ছিল যে নির্বাচকদের দ্বারা ‘নির্বাচিতদের’ বিরুদ্ধে দুর্নীতির মামলাগুলি বাদ দেয়া হয়েছিল,’ তিনি তার ভাইকে উদ্ধৃত করে আরও বলেছিলেন, ‘পরিবর্তে পিটিআই চেয়ারম্যানকে নামমাত্র বিচারের পরে ৩২ বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল।’

আরও পড়তে পারেন-

ইমরান বলেছেন যে, প্রাক-নির্বাচন, নির্বাচনের দিন এবং নির্বাচন-পরবর্তী কারচুপি পাকিস্তানের জনগণকে তাদের প্রতিনিধি বাছাই করার গণতান্ত্রিক অধিকারকে অস্বীকার করেছে। ‘ভোটের দিন, ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছিল, মানুষ হতাশ হয়ে পড়েছিল। কিন্তু যখন তাও কাজ করেনি, তখন ফরম ৪৫ উপেক্ষা করে নির্লজ্জভাবে ফলাফল পরিবর্তন করে রাতে ভোট-পরবর্তী কারচুপি করা হয়েছিল,’ তিনি যোগ করেন।

কারাবন্দী পিটিআই চেয়ারম্যান রাওয়ালপিন্ডির কমিশনারকেও উল্লেখ করেছেন যিনি সাম্প্রতিক একটি ভিডিওতে দেয়া স্বীকারোক্তিতে পিএমএল-এন-এর হয়ে নির্বাচনে কারচুপির কথা স্বীকার করেছেন। ‘শুধু একজন কমিশনার নন, আরও অনেকের কাছে কারচুপির যথেষ্ট প্রমাণ আছে, কিন্তু তাদের নীরব করা হয়েছে,’ কমিশনার শারীরিক নির্যাতনের শিকার হবেন এমন আশঙ্কা করে তিনি বলেন।

সূত্র: ট্রিবিউন।

উম্মাহ২৪ডটকম:এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।