Home রাজনীতি আলেমরা রাজপথে নামলে বাতিল এমনিতেই দফন হয়ে যাবে: আল্লামা কাসেমী

আলেমরা রাজপথে নামলে বাতিল এমনিতেই দফন হয়ে যাবে: আল্লামা কাসেমী

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আজ উলামায়ে কেরাম রাজনীতি থেকে দূরে থাকার কারণে সমাজে বেহাল হতাশাজনক পরিস্থিতি তৈরি হয়েছে । আলেমরা নামাযে যেমন ইমামতি করেন আর সাধারণ জনগণ তাদের অনুসরণ করে থাকেন, ঠিক অনুরূপ রাষ্ট্রেরও ইমামতি করবেন। আর তখন উলামায়ে কেরাম আর সাধারণ জনগণ আলেমদের নেতৃত্বে নিরাপদ জীবন যাপন করবে।

তিনি বলেন, মসজিদের ইমামতি হচ্ছে ইমামতে ছুগরা তথা ছোট নেতৃত্ব। আর রাষ্ট্রের ইমামতি হচ্ছে ইমামতে কোবরা তথা বড় নেতৃত্ব। আলেমদেরকে কেবল ইমামতে ছুগরা আদায় করলেই দায়িত্ব শেষ হবেনা। রাষ্ট্রের দায়িত্ব গ্রহণের জন্য রাজপথেও উলামায়ে কেরামকে সক্রিয় থাকতে হবে। আলেমরা রাজপথে থাকলে বাতিল এমনিতেই দফন হয়ে যাবে।

জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী গতকাল ২১ নভেম্বর (বৃহস্পতিবার) কুমিল্লা মহানগর জমিয়ত আযোজিত দিনব্যাপী তারবিয়াতী মাহফিলে প্রধান অতিথির আলোচনা করতে গিয়ে এসব কথা বলেন।

মহানগর জমিয়েতের সভাপতি মাওলানা মোস্তফা মাহমুদীর সভাপতিত্বে অনুষ্ঠিত তারবিয়াতী মাহফিলে বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন কেন্দ্রীয় জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, কেন্দ্রীয় জমিয়তের দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা লোকমান মাজহারী, কুমিল্লা জেলা জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আবুল কাশেম, জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা শাহ জালাল প্রমুখ।

তারবিয়াতী মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা শামসুদ্দিন জিলানী । – বিজ্ঞপ্তি।