Home জাতীয় যারা হৃদয়ে কুরআন ধারণ করেন তারা কখনো বাতিল শক্তির পরোওয়া করেন না:...

যারা হৃদয়ে কুরআন ধারণ করেন তারা কখনো বাতিল শক্তির পরোওয়া করেন না: আল্লামা কাসেমী

আবু তালহা তোফায়েল: জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার শতবার্ষিকী ও দস্তারবন্দী মহাসম্মেলনের প্রথম দিনে (২৫ ডিসেম্বর) বুধবার ৩য় অধিবেশনে রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব বাংলার মাদানি আল্লামা নূর হুসাইন ক্বাসেমী বলেছেন, ১৯৪৭ সালে ব্রিটিশরা ভারতবর্ষ থেকে পলায়ন করলেও তাদের কিছু অনুসারী ও পশ্চিমা সভ্যতার সেবাদাস আমাদের মাঝে রেখে গেছেন। সারা ভারতবর্ষে ব্রিটিশরা তাদের অনুগামী গোলাম রেখে গেছেন। এরাই ব্রিটিশ তথা পশ্চিমাদের হয়ে মুসলমানবিরোধী নানাষড়যন্ত্র ও চক্রান্তে লিপ্ত রয়েছে।

তিনি বলেন, আমরা আজ এতো নির্যাতিত হচ্ছি কেনো? কারণ একটাই যে, আমরা কুরআনের শিক্ষা থেকে দূরে সরে পড়েছি। কুরানের শিক্ষা বুকে থাকলে মুসলমানরা কখনোই বাতিলের ভয়ে কম্পমান হবেন না, হতে পারেন না। যারা হৃদয়ে কুরআন ধারণ করেন, তারা কখনোই বাতিল শক্তির পরোওয়া করেন না

আল্লামা কাসেমী বলেন, যদি রাষ্ট্র প্রধান কুরআনের শিক্ষায় শিক্ষিত থাকেন এবং কুরআনের আইনে রাষ্ট্রে পরিচালনা করেন, তাহলে আমেরিকা, রাশিয়া’সহ কোন শক্তিকেই ভয় পাওয়ার ব্যাপার ঘটতো না। ঈমানে শক্তি ও কুরআনের নূর সীনায় ধারণ করলে বাতিল যত শক্তিমানই হোক, কোন পরোয়া করে না মুসলমান।

তিনি তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের কথা উল্লেখ করে বলেন, তার বুকে কুরআন আছে, তাই তিনি কাউকে পরোয়া করে কথা বলেন না। যেটা বিশ্বাস করেন, যেটা হৃদয়ে ধারণ করেন, যেটা বলতে চান, অকপটে বলে দেন। আমেরিকা, রাশিয়া কারো দাসত্ব তিনি করেন না।

আল্লামা কাসেমী আরো বলেন যে, আমরা আজ এখনো যদি কুরআনকে আঁকড়ে ধরি, তাহলে আমরা বিজয়ী হবো। আমরা আজ একটা পতাকা আর একটা মানচিত্রের স্বাধীনতা পেয়েছি। কিন্তু আমরা পুরোপুরি ব্যক্তি জীবন, সামাজিক ও রাজনৈতিকভাবে স্বাধীন হতে পারেনি। আমাদের মাঝে পশ্চিমাদের সভ্যতা রয়ে আছে, তাই পশ্চিমাদের গোলাম হয়ে আছি।

তিনি আকাবিরে দেওবন্দের ইতিহাস তুলে ধরে বলেন, তাদেরকে আমরা ফলো করি। কারণ, তারা কুরআনের বিধানের উপর একশভাগ অবিচল ছিলেন। তাই তারা আমাদের উত্তরসুরী এবং আমরা তাঁদের অনুগামী। কারণ, তাঁরা পুরোপুরি কুরআনের উপর ও হক্বের উপর ছিলেন।