Home বিজ্ঞান ও প্রযুক্তি হোয়াটসঅ্যাপে আসছে পাঠানো বার্তা মুছে ফেলার সুবিধা

হোয়াটসঅ্যাপে আসছে পাঠানো বার্তা মুছে ফেলার সুবিধা

0
ছবি- সংগৃহীত।

উম্মাহ অনলাইন: কোনো বার্তা নির্দিষ্ট সময়ের জন্য পাঠিয়ে তা মুছে দেওয়ার সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে। বার্তা আদান-প্রদান করার জনপ্রিয় অ্যাপ স্ন্যাপচ্যাটের জনপ্রিয় ফিচার এটি। এবার হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ স্ন্যাপচ্যাটের মতো সুবিধাটি যুক্ত করতে যাচ্ছে। এ ধরনের বার্তা নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডব্লিউএবিটা ইনফোর প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপের নতুন পরীক্ষামূলক সংস্করণের প্রাইভেট চ্যাট অপশনে ‘ডিলিট মেসেজ’ নামের একটি সুবিধা থাকবে। এর আগের বিটা সংস্করণে গ্রুপ চ্যাটের জন্য এ ধরনের সেটিংস যুক্ত করেছিল হোয়াটসঅ্যাপ। এবারে ব্যক্তিগত আলাপচারিতার ক্ষেত্রেও এ সুবিধা চালু করছে তারা।

হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত প্রোফাইল খোলা হলে এনক্রিপশনের ওপরে নতুন অপশন দেখা যাবে। এতে ক্লিক করলে নতুন পপআপ আসবে। এখান থেকে কোনো বার্তা পাঠানোর জন্য সময় নির্ধারণ করে দেওয়া যাবে। এক ঘণ্টা থেকে এক বছর পর্যন্ত বার্তাটি রেখে তা স্বয়ংক্রিয় মুছে ফেলার সুবিধা থাকছে এ অপশনে। এটি সক্রিয় করা হলে একটি ঘড়ির আইকন দেখবেন গ্রহীতা।

হোয়াটসঅ্যাপ আপাতত পরীক্ষামূলকভাবে এ সুবিধা চালু করতে যাচ্ছে। পুরো বিষয় নিয়ে ব্যবহারকারীর প্রতিক্রিয়া বোঝার পর তা সবার জন্য আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করতে পারে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.