Home ইসলাম করোনায় অবরুদ্ধ অস্ট্রিয়ান রেসলারের ইসলাম গ্রহণ

করোনায় অবরুদ্ধ অস্ট্রিয়ান রেসলারের ইসলাম গ্রহণ

অস্ট্রিয়ার রেসলিং তারকা উইলহেম অট ইসলামধর্ম গ্রহণ করেছেন।

উম্মাহ অনলাইন: করোনারভাইরাসের কারণে অবরুদ্ধ হয়ে পড়া মানুষের মনে কত রকমের চিন্তা-ভাবনাই না খেলা করে। একেকজন একেকটা নিয়ে ভাবতে পছন্দ করেন। অস্ট্রিয়ান রেসলিং তারকা উইলহেম অট ভেবেছিলেন সৃষ্টিকর্তা আর ধর্ম বিশ্বাস নিয়ে। সেই ভাবনা থেকেই ইসলাম নিয়ে গবেষণা শুরু করেন। এবং দীক্ষিত হন ইসলামে। মুসলিম হওয়ার পর নাম পাল্টে রেখেছেন খালিদ উইলহেম অট।

গত ১৬ এপ্রিল ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টের মাধ্যমে ইসলামে দীক্ষিত হওয়ার ঘোষণা করেছেন অস্ট্রিয়ান রেসলার উইলহেম অট। কালেমায়ে শাহাদাৎ (আমি সাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই, মুহাম্মদ সা. আল্লাহর বান্দা ও রাসূল) পড়ে একটি দীর্ঘ ক্যাপশনে তিনি লেখেন-
“করোনা সঙ্কট আমাকে সঠিক বিশ্বাস খুঁজে পাওয়ার সময় করে দিয়েছে। কয়েক বছর ধরেই আমি ইসলামের প্রতি অনুরক্ত। কিন্তু ইসলাম নিয়ে গবেষণা করতে পারছিলাম না। নিজেকে রাজনৈতিক মনোভাবাপন্ন হিসেবে গড়ে তুলি। কিন্তু যখন খারাপ সময়ে ইসলামি বিশ্বাসই আমার মনোবল বাড়িয়ে দেয়। জীবনে উত্থান-পতন থাকবেই। আমার বিশ্বাস এখন এতটাই দৃঢ় যে আমি সত্যিকারের সৃষ্টিকর্তাকে চিনতে-বুঝতে পারছি। শাহাদা (কালেমায়ে শাহাৎ) পড়ে গর্বের সঙ্গে ঘোষণা দিচ্ছি আমি একজন মুসলিম।”

আরও পড়তে পারেন-

হিংসা এক কঠিন আত্মব্যাধি, হিংসা মনের শান্তি বিনষ্ট করে দেয়

‘আমাদেরকে যুদ্ধের চেয়ে অনেক বড় কর্মযজ্ঞে নামতে হবে’

ভাইরাস ও ভ্যাকসিন ব্যবসা: এখনি সোচ্চার হওয়ার সময়

‘আমরা বোরকা পরে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি’: সাংবাদিক সাবিহা ও লতিফা

মাহে রমযান ও সিয়াম সাধনা

উইলহেমের পোস্ট করা ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। তাকে অভিনন্দন জানান তার মুসলিম ভক্তরা। উইলহেম বলেন, ‘নিজেকে বড় উপস্থাপন করার জন্য বিষয়টি জানাইনি আমি। আমার চারপাশের মানুষ ও বন্ধুদের বিষয়টা জানানোর জন্য পোস্ট করেছি।’

উইলহেম অটের পেশাদার ক্যারিয়ার শুরু ২০০৮ সালে। এখন পর্যন্ত ৩৩ ম্যাচে জিতেছেন ১৬টিতে। মার্শাল আর্টে বর্তমানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৬১৫ জনের মধ্যে ৭৮তম স্থানে রয়েছেন তিনি। সূত্র : পূবের কলম।

উম্মাহ২৪ডটকম:আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

করোনাভাইরাস : যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে মহানবীর (সা.) বাণী