Home রাজনীতি সীমান্তনিরাপত্তা জোরদারে এখনই যথাযথ পদক্ষেপ নেওয়া দরকার: আল্লামা ইউসুফী

সীমান্তনিরাপত্তা জোরদারে এখনই যথাযথ পদক্ষেপ নেওয়া দরকার: আল্লামা ইউসুফী

- উম্মাহ গ্রাফিক্স।

উম্মাহ প্রতিবেদক: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ শায়খুল হাদিস আল্লামা আবদুর রব ইউসুফী বলেছেন, চীন-ভারত উত্তেজনায় আমাদেরকে নিরব দর্শকের ভূমিকায় বসে থাকলে চলবে না। সীমান্তে বাংলাদেশের জনগণের জানমালের নিরাপত্তা এবং ভারতের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক স্বার্থে সমমর্যাদা ও ইনসাফে কোনরূপ ছাড়া দেওয়া যাবে না।

গতকাল (৭ জুলাই) মঙ্গলবার এক বিবৃতিতে আল্লামা ইউসুফী আরো বলেন, ভারতের সাথে কোন একটা প্রতিবেশী দেশেরই সম্পর্ক ভাল নাই। কারণ, ভারত নিজের স্বার্থটাই দেখে, অন্যদেশ কি পেল বা পেল না, এই নিয়ে দেশটির সরকার ভাবতে রাজি নয়। যে কারণে এক সময়ের ঘনিষ্ঠ বন্ধু নেপালের সাথেও ভারতের বিরোধ চরম পর্যায়ে অবস্থান করছে।

আরও পড়তে পারেন-

ইসলাম গ্রহণ করায় সিলভিয়া ইতালিয়ান চরমপন্থীদের বিদ্বেষের শিকার হন

ফিলিস্তিনের কোরআনে হাফেজা চার যমজ বোনের প্রশংসায় মুসলিম বিশ্ব

ভারতের মতো শ্রীলঙ্কাও মুসলমানদেরকে কলঙ্কিত করতে করোনভাইরাসকে হাতিয়ার করছে

ঘৃণা-বিদ্বেষ নয় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট থাকুক

উলামায়ে কেরাম পাঠ্যপুস্তক থেকে ‘বিবর্তনবাদ’ শিক্ষা বাতিলের দাবি কেন তুলেছেন?

তিনি বলেন, নেপাল তার জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে চীনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। চীন নেপালের অভ্যন্তরে দীর্ঘ রাস্তা নির্মাণ করেছে, যা ভারত-নেপালের সীমান্তে পৌঁছানোকে সহজ করে দিয়েছে। এমতাবস্থায় চীন-ভারত-নেপাল ত্রিদেশীয় যুদ্ধ শুরু হলে ভারতবিরোধী শক্তিদ্বয় নিজেদের সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত অগ্রসর হতে পারে।

আল্লামা ইউসুফী বলেন, এমতাবস্থা সৃষ্টি হওয়ার পূর্বেই সময় থাকতে নিজেদের সীমান্ত হেফাজত করতে এখনই সীমান্তে আমাদের সেনা বাহিনী মোতায়েন প্রয়োজন। এছাড়া পাকিস্তান তো পূর্ণ প্রস্তুতি নিয়ে বসেই আছে। আমেরিকা, রাশিয়া, অষ্ট্রেলিয়ার যুদ্ধ প্রস্তুতিও আছে। পরিষ্কার বুঝা যাচ্ছে যে, চীন-ভারত যুদ্ধ শুরু হ’লে এটা আঞ্চলিক নয়, বহুজাতিক একটা যুদ্ধে রূপ লাভ করবে। সুতরাং পার্শ্ববর্তী রাষ্ট্রসমূহের যুদ্ধপরিস্থিতি সৃষ্টি হলে নিজেদের সীমান্তের ব্যাপারে এমনিতেই সতর্ক থাকতে হয়। আশাকরি, বাংলাদেশ সরকার দেশের সার্বভৌমত্বকে হুমকিমুক্ত রাখতে বিষয়টি গভীরভাবে বিবেচনায় নিয়ে যথাযথ কার্যব্যবস্থা গ্রহণ করবে।

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।