Home স্বাস্থ্য ও চিকিৎসা করোনায় আবারো বাড়লো মৃত্যুর সংখ্যা

করোনায় আবারো বাড়লো মৃত্যুর সংখ্যা

নিজস্ব প্রতিনিধি :

করোনা ভাইরাসে মৃত্যুর মিছিল থামছে না। আবারো বেড়েছে মৃত্যুর সংখ্যা। নমূনা পরীক্ষার অনুপাতে কমছেনা সংক্রমনের হারও। যদিও মানুষ  ঝুঁকি নিয়েই রুটি-রোজগারের জন্য বাইরে বের হওয়া শুরু করছেন আস্তে আস্তে। সরকার জনজীবনকে সচল করার লক্ষ্যে কিছু কিছু পদক্ষেপ নিচ্ছে।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৫৯৫ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৭৯ হাজার ১৪৪ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৬৯৪ জন। এদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৭ জন নারী।  ২৪ ঘন্টায় নমূনা পরীক্ষা করা হয়েছে ১২হাজার ৫২৩।

সোমবার (১৭ আগস্ট) দুপুরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৬৪১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৬০ হাজার ৫৯১ জন।

রোববার (১৬ আগস্ট) দেশে করোনাভাইরাস শনাক্ত হয় আরও ২ হাজার ২৪ জনের দেহে। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩২ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যু ১৮ মার্চ। ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রয়েছে সকল ধরণের   শিক্ষা প্রতিষ্ঠান। 

উম্মাহ২৪ডটকম:এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।