Home রাজনীতি দূর্যোগের মূহুর্তেও সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ : খেলাফত আন্দোলন

দূর্যোগের মূহুর্তেও সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ : খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক দলের প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিতে গতকাল বিকালে কামরাঙ্গীরচর মাদরাসায় অনুষ্ঠিত হয়।

বৈঠকে দ্রব্যমূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয় এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে বার বার অযৌক্তিকভাবে পিয়াজ, চাল, তেল, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করছে। করোনা ও বন্যার মত ভয়াবহ দূর্যোগ ও বিপদের মূহুর্তেও বাজারে সঙ্কট সৃষ্টি করে মূল্যবৃদ্ধি করা অত্যন্ত গর্হিত ও গুনাহের কাজ। যা ভোক্তা অধিকার আইনের মারাত্মক লঙ্ঘন। এতে করে মধ্যবিত্তসহ খেটে খাওয়া মানুষ হিমসিম খাচ্ছে। দূর্যোগের মূহুর্তেও সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন, দলের নায়েবে আমীর শাইখুল হাদিস মাওলানা হাজী ফারুক আহমাদ, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা শেখ আজীমুদ্দিন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব হাজী জালাল উদ্দিন বকুল, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, ডাঃ নেয়ামত আলী ফকির, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, আলহাজ আব্দুল মালেক চৌধুরী, মাওলানা সানাউল্লাহ, মুফতি আব্দুল বারী, মুফতি ইলিয়াছ মাদারীপুরী, মুফতি আফম আকরাম হুসাইন, মাওলানা সালাহউদ্দিন জয়নাল, মুহাম্মদ মুফাসসির, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আবু বকর, মাওলানা আবুল কাসেম রায়পুরী মাওলানা রুহুল আমীন ও আনসার উদ্দিন হাওলাদার প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, পণ্যমূলের বৃদ্ধি ও অবৈধ মজুদদারির অপরাধে কিছু কিছু ব্যবসায়ীকে জরিমানা করলেও খুচরা বাজারে এর কোন ফলাফল লক্ষ করা যাচ্ছে না। সরকারের উচিত সাধারণ মুদি দোকানেও পণ্য মূল্য যাচাই করে অপরাধীদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া।