Home রাজনীতি ফ্রান্সে নবী (সা.)এর অবমাননা ও ইসলাম বিদ্বেষের ঘটনা নিন্দনীয় ও উদ্বেগজনক: এবি...

ফ্রান্সে নবী (সা.)এর অবমাননা ও ইসলাম বিদ্বেষের ঘটনা নিন্দনীয় ও উদ্বেগজনক: এবি পার্টি

ফ্রান্সে একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে নবী (সা.)এর অবমাননা ও ক্রমবর্ধমান ইসলাম বিদ্বেষের ঘটনায় একটি বিবৃতি প্রকাশ করেছে আমার বাংলাদেশ (এবি) পার্টি।

সোমবার (২৬ অক্টোবর) এবি পার্টির অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট করা বিবৃতিটি নিম্নে প্রদত্ত হল-

“স্যামুয়েল পেটি নামে ইতিহাস বিষয়ের একজন শিক্ষক ফ্রান্সের একটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গ চিত্র প্রদর্শন করেন। এর প্রতিক্রিয়ায় আবদুল্লাহ আনঝরব নামে ১৮ বছরের এক উগ্রবাদী তরুণ গত ১৬ অক্টোবর ২০২০ তারিখে ঐ শিক্ষকের মাথা কেটে খুন করেন। ঘটনার পর পরই নিরাপত্তা বাহিনী খুনীকে মেরে ফেলে।

এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে বিষয়টা শেষ হতে পারত। কিন্তু ফ্রান্স প্রশাসন মত প্রকাশের স্বাধীনতার কথা বলে মুসলিম ও ইসলাম ধর্মের বিরুদ্ধে ঘৃণা প্রকাশের স্বাধীনতাকে রাষ্ট্রীয়ভাবে পৃষ্ঠপোষকতা করা শুরু করেছে। যা খুবই দুঃখজনক ও অবিবেচনাপ্রসূত কাজ।

আরও পড়তে পারেন-

ফরাসী প্রেসিডেন্টের দায়িত্বজ্ঞানহীন বক্তব্যে সারা দুনিয়ার মুসলিমদের অনুভূতিতে আঘাত লেগেছে। অথচ তিনি বা ফরাসী রাষ্ট্র কর্তৃপক্ষ ২১ অক্টোবর আইফেল টাওয়ার সংলগ্ন এলাকায় শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী সন্ত্রাসী কর্তৃক দুইজন হিজাবধারী মুসলিম নারীর উপর ছুরিকাঘাতের নিন্দা জানিয়ে কোন মন্তব্য করেননি। যা স্পষ্টত দ্বৈতনীতি। স্কুল শিক্ষকের ন্যাক্কারজনক খুনের ঘটনার আগে থেকেই ফরাসী প্রেসিডেন্ট ‘দুনিয়াব্যাপী ইসলাম সংকটে’ মন্তব্য করে বেশ সমালোচিত হন।

এবি পার্টির পক্ষ থেকে স্যামুয়েল পেটি হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাই। একই সাথে ফরাসী রাষ্ট্র কর্তৃক নবী (সঃ) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের মাধ্যমে প্রত্যক্ষভাবে ইসলাম বিদ্বেষে পৃষ্ঠপোষকতা দেয়ার সিদ্ধান্তকেও নিন্দা জানাচ্ছি, প্রত্যাখ্যান করছি।

আমরা মনে করি, ফরাসী প্রেসিডেন্টের মন্তব্য রাষ্ট্রীয়ভাবে সংখ্যালঘু মুসলিম জনগোষ্ঠীকে আরো মার্জিনালাইজড করবে। তাঁদের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ উস্কে দিবে। ইতিমধ্যে নিরাপত্তার নাম করে বেশ কিছু মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে, যা খুবই দুঃখজনক ও উদ্বেগের। কেননা এতে একজন ব্যক্তির অপরাধে পুরো মুসলিম কমিউনিটিকে শাস্তি দেয়া হচ্ছে।

আমরা এবি পার্টির পক্ষ থেকে ফ্রান্সের ভেতরে ও বাইরে তরুণ যুবক এবং মানবিক সমাজকে ঐক্যবদ্ধভাবে সকল প্রকার ঘৃণা, বিদ্বেষের বিরুদ্ধে সহনশীলতা ও পারস্পরিক সম্মান প্রতিষ্ঠায় কাজ করতে আহবান জানাই।”

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।