Home রাজনীতি আগামীকাল ঢাকায় বুদ্ধিজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণের যুব জমিয়তের সেমিনার

আগামীকাল ঢাকায় বুদ্ধিজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণের যুব জমিয়তের সেমিনার

‘মহানবী (সা.)এর অবমাননা: বাংলাদেশে নারী নির্যাতন বন্ধে সরকারের দায় ও আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করছে শতবর্ষী প্রাচীনতম রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহযোগী সংগঠন যুব জমিয়ত বাংলাদেশ।

আগামী কাল বৃহস্পতিবার (২৯ আক্টোবর) বেলা ২টায় পল্টনস্থ জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে সেমিনারটি অনুষ্ঠিত হবে। সেমিনারে দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দসহ বিশিষ্ট বুদ্ধিজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ আলোচনায় শরীক থাকবেন।

আরও পড়তে পারেন-

যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামাল উম্মাহ ২৪ ডট কমকে জানান, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুসলমানদের প্রণের স্পন্দন ও ইসলামের শেষনবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গচিত্র প্রকাশ ও দেশটির মুসলমান নাগরিকদের বিরুদ্ধে হিংসাত্মক ঘটনা ও হয়রানীর প্রতিবাদে বিশ্ব মুসলিম উম্মাহ অত্যন্ত ব্যথিত ও ক্ষুব্ধ। তাছাড়া দেশব্যাপী মহামারির মতো ছড়িয়ে পড়া ধর্ষণ, সঙ্ঘবদ্ধ ধর্ষণ, নারী নিপীড়ন এবং খুন ও হত্যাকাণ্ডের ঘটনাসমূহও নাগরিক সমাজে চরম উদ্বেগ, হতাশা ও ক্ষোভ তৈরি করেছে। বিষয়গুলোতে বিশেষজ্ঞ ও নেতৃত্বস্থানীয় বিশিষ্টজনদের আলোচার মাধ্যমে তরুণ ও যুব সমাজের সুনির্দিষ্ট দায়িত্ব ও করণীয় নির্ধারণের লক্ষ্যে সেমিনারটির আয়োজন করা হয়েছে। যাতে তরুণ ও যুব সমাজ সুনির্দিষ্টভাবে কাজ করতে পথনির্দেশনা পেতে পারেন।

তিনি বলেন, সেমিনার উপলক্ষ্যে যুব জমিয়তের পক্ষ থেকে প্রস্তুতিমূলক সকল কাজ সম্পন্ন হয়েছে। আমরা আশা করছি, বিশিষ্টজনদের অংশগ্রহণের একটা সুন্দর ও সফল সেমিনার অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।