Home রাজনীতি ইসলাম ও দেশের স্বার্থে জমিয়তকে শক্তিশালী করতে হবে: আল্লামা উবায়দুল্লাহ ফারুক

ইসলাম ও দেশের স্বার্থে জমিয়তকে শক্তিশালী করতে হবে: আল্লামা উবায়দুল্লাহ ফারুক

উম্মাহ রিপোর্ট: সিলেট ৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনকে ঘিরে ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর তৎপরতা চোখে পড়ার মতো।  সাংগঠনিক শৃঙখলা ও কর্মীদের তৎপরতায় জকিগঞ্জ-কানাইঘাটে জমিয়ত বেশ এগিয়ে আছে। নিজেদের আসনকে উদ্ধার করতে জমিয়তের তৃণমূল কর্মীরা এর মধ্যেই জোর নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন। আসনটিতে ২০ দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি ও অন্যতম নীতিনির্ধারক শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

নির্বাচনকে সামনে রেখে উভয় থানার বিভিন্ন ইউনিয়নে বিএনপি ও জোটের অন্যান্য শরীকদের সঙ্গে মতবিনিময় সভা ও নির্বাচনী প্রচারণা ধারাবাহিকভাবে পালন করে আসছেন তিনি। এরই অংশ হিসেবে গতকাল (২৬ অক্টোবর) শুক্রবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ রাজাগঞ্জ ইউনিয়নের উদ্যোগে অনুষ্ঠিত হয় দু’টি মতবিনিময় সভা।

বিকাল সাড়ে ৪টায় কল্যাণী নয়াবাজারে স্থানীয় জমিয়ত, যুব ও ছাত্র জমিয়তের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক। তিনি বলেন, ইসলাম ও দেশের স্বার্থে জমিয়তকে শক্তিশালী করতে হবে। স্থানীয়ভাবে শক্তিশালী হলে জমিয়তকে উপেক্ষা করে কেউ কোন সিদ্ধান্তে উপনীত হতে পারবে না। এমনকি সমাজে কোন ধরণের অনৈসলামিক কর্মকাণ্ড করার সাহস কারো হবে না।

বাদ মাগরীব রাজাগঞ্জ মাদ্রাসা মাঠে মরহুম প্রিন্সিপাল হাবীবুর রহমান (রাহ.)এর স্মরণে অনুষ্ঠিত জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভায় তিনি প্রধান অতিথি হিসেবে স্মৃতিচারণমূলক আলোচনা পেশ করেন। এরপর বাদ এশা রাজাগঞ্জ বাজারে রাজাগঞ্জ ইউনিয়ন জমিয়তের উদ্যোগে বিএনপি ও শরীক দলের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন রাজাগঞ্জ ইউনিয়ন বিএনপির সভাপতি জনাব আব্দুল মতিন শিকদার, সাধারণ সম্পাদক কায়সর আহমদ, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম ও নুরুজ্জামান। খেলাফত মজলিসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মাওলানা মাহমুদ হাসান।

মাওলানা ইমরান হুসাইন এর সঞ্চালনা ও মাওলানা আব্দুল আআজীজ বন্দরবাড়ী-এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

এ সময় উপস্থিত ছিলেন- মুফতি ইবাদুর রহমান, মাও. আব্দুল জলীল, মাও. ওলীউর রহমান, মাও.শরফ উদ্দীন দেওবন্দী, হা. মাও. ফখরুল ইসলাম, মাও. লোকমান আহমদ, মাও. তহুরুল ইসলাম, মাও. হারুন আহমদ, মাও. কমাল উদ্দীন, মাও. আলী আবদীন, মাও. নজরুল ইসলাম, মাও. তাজুল ইসলাম, মাও. ইমরান হুসাইন ,হা. মাও.সুফিয়ান আহমদ, হা. জাহিদ আহমদ, মাও.সালেহ আহমদ, মাও.সালাহ উদ্দীন, মাও. কামাল উদ্দীন, হা. জাহাঙ্গির আলম,হা. আব্দুন নুর, মাসুম আহমদ প্রমুখ।

মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেন, সিলেট ৫ আসন আলেম উলামার আসন। এখানকার মাটি ও মানুষ এই দাবি করে যে, আসনটি জমিয়তকে দেওয়া হোক। আমরা জোটের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। জোট যদি জমিয়তের প্রার্থীকে মনোয়ন দেয়, তবে আমরা পূর্ণ আশাবাদি এই আসন থেকে জমিয়ত বিপুল ভোটে নির্বাচিত হবে, ইনশাআল্লাহ।

রাজাগঞ্জ ইউনিয়ন বিএনপির সভাপতি জনাব আব্দুল মুতিন শিকদার বলেন, জোটের পক্ষ থেকে জমিয়ত কিংবা বিএনপির প্রার্থীকে মনোনীত করা হলে আমরা বিজয়ের জন্য ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাবো। তিনি আরো বলেন, জোট থেকে যদি মাওলানা উবায়দুল্লাহ ফারুককে মনোনীত করা হয়, তবে আমরা কাজের ক্ষেত্রে একটুও পিছিয়ে থাকব না।