Home ইসলাম পশ্চিম তীরে ইসরায়েলের অভিযান, গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

পশ্চিম তীরে ইসরায়েলের অভিযান, গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

গত এক সপ্তাহে ইসরায়েলে পৃথক তিনটি স্থানে প্রাণঘাতী হামলা হয়েছে। এর জেরে আজ বৃহস্পতিবার দখলকৃত পশ্চিম তীরে অভিযান চালিয়েছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। অভিযানে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়েছে। বাসে ছুরি হামলার চেষ্টা করলে আরও এক ফিলিস্তিনি নিহত হন। খবর এএফপির।

ইসরায়েলি আরব ও ফিলিস্তিনিদের হামলায় ২ পুলিশ কর্মকর্তাসহ এক সপ্তাহে ১১ জন নিহত হওয়ার পর এই অভিযান শুরু করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী।

এএফপি জানিয়েছে, মঙ্গলবার দিবাগত রাতে সর্বশেষ হামলা হয়েছিল তেল আবিবের উপকণ্ঠে বেনি ব্রাক এলাকায়। বেনি ব্রাক শহরের বেশির ভাগ বাসিন্দা উগ্র ইহুদি জাতীয়তাবাদী। বেনি ব্রাকের রাস্তায় একজন ফিলিস্তিনি বন্দুক নিয়ে এলোপাতাড়ি গুলি শুরু করলে ইসরায়েলের পাঁচজন বেসামরিক মানুষ প্রাণ হারান।

স্থানীয় সময় আজ সকালে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী একটি বিবৃতিতে জানায়, হামলায় জড়িত সন্দেহভাজনদের গ্রেপ্তার করতে পশ্চিম তীরের জেনিন শহরে অভিযানে গিয়েছিল তারা। এ সময় তাদের লক্ষ্য করে গুলি করা হয়। তারাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির সময় দুই ফিলিস্তিনি নিহত হন।

আরও পড়তে পারেন-

ইসরায়েলের সেনাবাহিনী বিবৃতি দিয়ে বলেছে, অভিযান চলার সময় ফিলিস্তিনি বন্দুকধারীরা গুলি শুরু করেন। পাল্টা গুলি করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, দখলদার ইসরায়েলি সেনারা দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। নিহত ব্যাক্তিদের বয়স ১৭ ও ২৩ বছর। আহত হয়েছেন ১৫ জন।

এদিন সকালে বেথেলহেমে এক ফিলিস্তিনি ইসরায়েলের এক বেসামরিক নাগরিককে ছুরিকাঘাত করার পর বাসের এক যাত্রীর গুলিতে হামলাকারী নিহত হন।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।