Home ইসলাম ওমরাহ করতে মক্কায় ৩০ দেশের নওমুসলিমরা

ওমরাহ করতে মক্কায় ৩০ দেশের নওমুসলিমরা

পবিত্র ওমরাহ পালন করেছেন বিশ্বের ৩০ দেশের ১৬০ জন নওমুসলিম। মসজিদুল হারাম ও মসজিদে নববীর জেনারেল প্রেসিডেন্সি বিভাগের পক্ষ থেকে মক্কা ও মদিনায় তাদের অভ্যর্থনা জানানো হয়। এ সময় পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাদের জন্য ইসলামের ঐতিহাসিক স্থান পরিদর্শনের ব্যবস্থা করা হয়।

হারামাইন ওয়েবসাইট সূত্রে জানা যায়, প্রতিবছর বিভিন্ন দেশের নওমুসলিমদের ওমরাহ পালনের ব্যবস্থা করে সৌদিভিত্তিক সমাজসেবা প্রতিষ্ঠান ‘আবদুল কাদির আল-মুহাইদাব’।

আরও পড়তে পারেন-

তাদের ‘ওয়ার্ল্ডস ওমরাহ’ প্রগ্রামের আওতায় মক্কা ও মদিনা জিয়ারতের ব্যবস্থা করা হয়। এর অংশ হিসেবে এই বছর ৩০টি দেশ থেকে ১৬০ জন মক্কা ও মদিনা ভ্রমণ করেন। প্রথমে তাদের মদিনায় স্বাগত জানানো হয়। সেখানে তারা পবিত্র রওজা জিয়ারত, মসজিদে নববীর একজন ইমামের সঙ্গে সাক্ষাৎ ও মসজিদের লাইব্রেরি পরিদর্শন করেন।

মক্কায় মসজিদুল হারামে তাদের জন্য দাওয়াহ বিভাগের পক্ষ থেকে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শায়খ মুহাম্মদ আবদুর রহমানের তত্ত্বাবধানে তাদের সামনে ইসলামের মৌলিম শিক্ষা ও ওমরাহ পালন সম্পর্কে আলোচনা করা হয়। এরপর মক্কার কিং আবদুল আজিজ হলি কিসওয়াস কমপ্লেক্সসহ ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনের ব্যবস্থা করা হয়।

সূত্র : সৌদি গেজেট ও হারামাইন ওয়েবসাইট।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।