Home রাজনীতি আমরা ঐক্যবদ্ধ থাকলে ষড়যন্ত্রকারীরা কখনো সফল হবে না: মুফতি জাকির হোসাইন

আমরা ঐক্যবদ্ধ থাকলে ষড়যন্ত্রকারীরা কখনো সফল হবে না: মুফতি জাকির হোসাইন

মোশাররফ মাহমূদ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র অর্থসম্পাদক ও জামিয়া মাদানীয়া বারিধারার সিনিয়র শিক্ষক মুফতি জাকির হোসাইন কাসেমী বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ দেওবন্দী হক্কানী উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত একটি প্রচীনতম ইসলামী রাজনৈতিক দল। আমাদের পূর্বসুরী আকাবিরগণ এই সংঠনের কাজ করেছেন । বিটিশদের এই দেশ থেকে বিতাড়িত করা সক্ষম হয়েছিলো এই জমিয়তের মাধ্যমেই ।

তিনি বলেন, বর্তমানে দেশি-বিদেশী ইসলাম নির্মূলবাদি চক্র নানা ষড়যন্ত্রের জাল বিস্তার করে এই দেশ থেকে ইসলামী শিক্ষা ও চেতনাবোধ এবং মুসলমানদের ঈমান-আমল ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে। নানাভাবে তারা বিভ্রান্তি ছড়িয়ে উলামায়ে কেরাম ও সাধারণ মুসলমানদের ঐক্যকে নষ্ট করে নাস্তিক্যবাদের প্রসার ঘটাতে চাচ্ছে। আজ বাতিল নানা রূপ ও নানা সাজে মুসলমানদেরকে বিভ্রান্ত করে ঈমান ও আমল বিনষ্ট করতে তৎপর। এসব ষড়যন্ত্র ও বাতিল প্রতিরোধ করতে হলে জমিয়তের প্লাটফর্মে একতাবদ্ধ হয়ে হক্কানিয়্যাতের পতাকা উড্ডিন করতে হবে ।

সম্প্রতি গাজীপুর জেলা ছাত্র জমিয়তের নেতৃবৃন্দের সাথে এক আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

ছাত্র জমিয়তের নেতা-কর্মীদের উদ্দেশ্যে মুফতি জাকির হোসাইন আরো বলেন, জমিয়তকে ভালোভাবে জানতে হবে, বুঝতে হবে, শিখতে হবে । বাংলার প্রতিটি ঘরে ঘরে জমিয়তের দাওয়াত পৌঁছে দিতে হবে । সমাজের রন্দ্রে রন্দ্রে, প্রত্যেকটি মানুষের কানে কানে জমিয়তের আওয়াজ ছড়িয়ে দিতে হবে । বাংলার জমিনে ইসলাম কায়েম করতে জমিয়তের বিকল্প নেই । হক ও হক্কানিয়্যাতকে সর্বত্র প্রতিষ্ঠা করতে হলে রাজনৈতিক শক্তি অর্জনের বিকল্প সহজ কোন পথ নেই। তিনি বলেন, নির্বাচন কমিশন ইসলামি মাহফিল বন্ধ করে দিয়েছিল। কিন্তু আলেমদের জোরালো প্রতিবাদে ইসি তা প্রত্যাহার করতে বাধ্য হয়েছে। উলামায়ে কেরাম ও তৌহিদী জনতার ঐক্যকে দৃঢ়ভাবে ধরে রাখতে হবে।  আমরা ঐক্য থাকতে পারলে কোন বাতিল শক্তিই যত ষড়যন্ত্র করুক, সফল হতে পারবে না ইনশাআল্লাহ।