Home রাজনীতি ইসলামী রাষ্ট্রব্যবস্থা জনগণের নায্য অধিকার নিশ্চিত করে: খেলাফত আন্দোলন

ইসলামী রাষ্ট্রব্যবস্থা জনগণের নায্য অধিকার নিশ্চিত করে: খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী কোরআন সুন্নাহর আলোকে খেলাফত পদ্ধতি শাসনব্যবস্থার প্রতি গুরুত্বারোপ করে বলেছেন, ইসলামী রাষ্ট্রব্যবস্থায় রাষ্ট্রের সব স্তরের দায়িত্বশীলরা জনগণের সেবক হিসেবে ভূমিকা পালন করে। ফলে তাদের স্বেচ্ছাচারী হওয়া, জনগণের উপর দু:শাসনের বোঝা চাপিয়ে দেওয়া, রাষ্ট্রের সম্পদ ছলে-বলে-কৌশলে করায়ত্ত করে আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ার সুযোগ নেই। অন্যায়কে গায়ের জোরে ন্যায় বলা, হালালকে হারাম আর হারামকে হালাল করার কোন সুযোগ ইসলামী রাষ্ট্রব্যবস্থায় নেই। তিনি আরো বলেন, খেলাফত আন্দোলনের কর্মীদেরকে বাংলার জমীন থেকে সব ধরনের জুলুম-অত্যাচার, জালাও-পোড়াও এর রাজনীতি, প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগনের নায্য অধিকার ফিরিয়ে দেয়ার লক্ষ্যে ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে।

আজ শনিবার রাজধানীর ডেমরা থানার বড় ভাঙ্গায় অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন ডেমরা থানা শাখার কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়তে পারেন-

খেলাফত আন্দোলন থানা শাখার আমীর মাওলানা আবদুল মালেক এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি। বক্তব্য রাখেন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা মাহবুবুর রহমান, মুফতী রিজাউল করিম, মুফতী মাহফুজুর রহমান, মুহাম্মাদ আব্দুর রব, মাওলানা শাহাদাত হোসেন, মাওলানা বেলাল হোসাইন প্রমুখ।

বিশেষ অতিথি বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, বাংলাদেশেও ইসলামী শাসনব্যবস্থা কায়েম হলে জনগণ ন্যায়বিচার পাবে, দূর্নীতি বন্ধ হবে, মামলা-মোকদ্দমার পরিমাণ কমে আসবে, খুন-রাহাজানি, সন্ত্রাস, মাদকের সয়লাব বন্ধ হবে, তরুণ ও যুবসমাজ অধ:পতনের হাত থেকে রক্ষা পাবে। জনগণের নাগরিক ও সাংবিধানিক অধিকার আদায়ে কোন ধরনের আন্দোলন-সংগ্রামের প্রয়োজন হবে না। মাওলানা হামিদী আরো বলেন, ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত না হলে নামায, যাকাত, সৎকাজে আদেশ ও অসৎকাজে নিষেধের বাস্তবায়ন তথা পরিপূর্ণভাবে ইসলাম পালন করা সম্ভব নয়। বাংলাদেশের চলমান সংকট মোকাবেলায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে।

আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, ইসলামী শাসন ব্যবস্থা মানবরচিত কোন ব্যবস্থা নয় বরং মানুষের স্রষ্টা আল্লাহ তা’আলা কতৃক প্রদত্ত শাসনব্যবস্থা। এ ব্যবস্থায় রাষ্ট্রের জনগণ, শাসক কারো পক্ষেই স্বেচ্ছাচারী হওয়ার, জনগণের উপর রাষ্ট্রের পক্ষ থেকে অন্যায় বিধান, করের বোঝা চাপিয়ে দেয়ার সুযোগ নেই। ধর্মভিত্তিক রাষ্ট্রব্যবস্থায় উন্নয়ন, সুশাসন আসেনা সেকুলারদের এই দাবি ইসলামী রাষ্ট্রব্যবস্থার ক্ষেত্রে মোটেও সঠিক নয়।

কর্মী সম্মেলনে মুফতী রিজাউল করিমকে সভাপতি ও মাওলানা শাহাদাত হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্যবিশিষ্ট ডেমরা থানা কমিটি ঘোষণা করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।