Home রাজনীতি মানবাধিকারকর্মীদের ওপর বিচারিক হয়রানি বন্ধ করুন: আজিজুল হক ইসলামাবাদী

মানবাধিকারকর্মীদের ওপর বিচারিক হয়রানি বন্ধ করুন: আজিজুল হক ইসলামাবাদী

- ফাইল ছবি।

মানবাধিকার সংগঠন ‘অধিকার’-এর সম্পাদক আদিলুর রহমান শুভ্র ও পরিচালক নাসিরুদ্দিন এলানের ওপর বিচারিক হয়রানি বন্ধের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

আজ এক বিবৃতিতে তিনি বলেন, ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের লক্ষ লক্ষ শান্তিপ্রিয় কর্মী ও সমর্থকদের জমায়েতের ওপর রাষ্ট্রীয় যৌথ বাহিনীর বর্বরোচিত হামলায় শহিদের সংখ্যা অগণিত। সরকারের প্রচণ্ড চাপে কেউ যখন (শহীদ) নিহতের সংখ্যা প্রকাশ করতে পারছিল না, তখন অধিকার নামক মানবাধিকার সংগঠনটি খোঁজখবর নিয়ে ৬১ জনের একটি তালিকা প্রকাশ করে দায়িত্বশীলতার পরিচয় দেয়। এরপর আদিলুর রহমান শুভ্রকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে জামিন পেলেও তার ওপর বিচারিক হয়রানি আজও বন্ধ হয়নি।

আরও পড়তে পারেন-

আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, আজ আমরা এমন নির্মম সময়ে এসে পড়েছি, যেখানে খোদ মানবাধিকারকর্মীদেরও মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে; কোনো নিন্দা বা প্রতিবাদের তোয়াক্কাও করা হচ্ছে না।

তিনি বলেন, ‘অধিকার’ একটি নিরপেক্ষ ও দায়িত্বশীল মানবাধিকার সংগঠন হিসেবে দেশ-বিদেশে সুপরিচিত। আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, আদিলুর রহমান শুভ্র ও তার সংগঠনের ওপর চলমান বিচারিক হয়রানি অবিলম্বে বন্ধ করুন। তা নাহলে ক্ষমতার দাপটে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মানবাধিকারকর্মী ও ভিন্নমতাবলম্বীদের কণ্ঠরোধ করে গদি রক্ষা করা সম্ভব নয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।